প্রবাসীরা গ্রাম-গঞ্জে এসে চিনতে পারেন না কোথায় এলেন—ভূমিমন্ত্রী

“যেসব প্রবাসী কয়েক বছর ধরে দেশের বাইরে রয়েছে, তারাই দেশে এসে চিনতেই পারেন না নিজের এলাকা। দেশের উন্নয়নের চিত্র দেখে অনেকেই অবাক হয়ে থাকেন কোথায় এসেছেন। আর সবই সম্ভব হয়েছে শেখ হাসিনা সরকারের আমলে।”

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কর্ণফুলী নদীর শিকলবাহা খালের মহতপাড়া এলাকায় নির্মিত বেড়িবাঁধ পরিদর্শনকালে এসব কথা বলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

ভূমিমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। আনোয়ারা-কর্ণফুলীতে যোগাযোগ ব্যবস্থা পরিবর্তন এসেছে বহুগুণ। বিভিন্নস্থানে শিল্প কারখানা গড়ে উঠায় দূর হচ্ছে বেকারত্ব। বিএনপি জামাত জোট সরকারের আমলে এই মহতরপাড়া গ্রামের মানুষ ভাঙন আতংকে থাকত; যাতায়াতের জন্য ছিল না সড়ক। এখন সড়ক আর বেড়িবাঁধ নির্মাণও হয়েছে। শান্তিতে ঘুমাতে পারছে এ এলাকার মানুষ। আর এসবই সম্ভব করেছে শেখ হাসিনা সরকার।”

পরিদর্শন শেষে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের মহতরপাড়া পেশকার হাট জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন এবং স্থানীয় মুসল্লীদের সঙ্গে কথা বলেন।

এ সময়ে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ও চাতরীর সাবেক চেয়ারম্যান শামসুদ্দিন আহমেদ চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ মালেক, ভূমিমন্ত্রীর একান্ত সহকারি সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেলসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।