ফটিকছড়িতে ৪ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সীলগালা: জরিমানা-কারাদণ্ড

চট্টগ্রামের ফটিকছড়িতে অনুমোদন না থাকায় একটি হাসপাতাল ও ৩টি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে সীলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় একজনকে সাত দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই দণ্ড দেন।

জানা গেছে, অভিযানে কাজীরহাট বাজারস্থ ভূজপুর জেনারেল হাসপিটালে অভিযান চালিয়ে অনুমোদন না থাকায় সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত। পরে দাঁতমারা ইউনিয়নের হেঁয়াকো বাজারের হেঁয়াকো ডায়াগনস্টিক সেন্টার,সেবা ডায়াগনস্টিক ও হেলথ ভিউ এভাকেয়ার নামে তিনটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অনুমোদন না থাকায় সীলগালা করে দেয় প্রশাসন।

এ সময় অনুমোদনহীন প্রতিষ্ঠান পরিচালনা করায় হেয়াকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোহাম্মদ ইউনুচ মিয়াকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি হেয়াকো ও কাজিরহাট বাজারের ২টি ফার্মেসী প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ৫ হাজার টাকা করে অর্থদণ্ড করে মোবাইল কোর্ট।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আরেফিন আজীম, ভূজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকীসহ পুলিশের একটি টিম।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজীম। তিনি বলেন, গত ১০ জুলাই হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভার সভাপতি ও ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ফটিকছড়িতে অবস্থিত অবৈধ ক্লিনিক-হাসপাতালের তালিকা করেন। সেই তালিকা অনুযাযয়ী এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম।

মন্তব্য নেওয়া বন্ধ।