ফতেপুর ড্রিমস্ ভিউ ক্লাবের গৌরবের এক যুগ পূর্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নিকটস্থ ফতেপুর ড্রিমস্ ভিউ ক্লাবের গৌরবের এক যুগ পূর্তি উৎযাপন উপলক্ষ্যে শিক্ষাসামগ্রী বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলক্রসিং এলাকায় আলম ফকির পাড়ায় উক্ত ক্লাবের সম্পাদক ওমর ফারুক রাতুলের সঞ্চালনায় ও ক্লাবের সভাপতি মোহাম্মদ মনজুরের সভাপতিত্বে কোরান তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে এই অনুষ্ঠান শুরু হয়।

এর আগে সকাল ১০ টার দিকে আনন্দ র্্যালি করে। র্্যালিটি রেলক্রসিং থেকে শুরু হয়ে ১নং গেট দিয়ে মদনহাট হয়ে জামতল অতিক্রম করে পুনরায় রেলক্রসিং এসে সমাপ্ত হয়।

শিক্ষাসামগ্রী বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় কোরানে হাফেজদের,এস.এস.সি/দাখিল ও এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের, বিশ্ববিদ্যালয় সান্স প্রাপ্ত শিক্ষার্থীদের,এনটিআরসি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষকদের, ফটোগ্রাফিতে বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার পাওয়া শিক্ষার্থীদের এবং মেধাবী সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ১১নং ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাবলিক প্রসিকিউটর, বিশেষ প্রশাসনিক ট্রাইবুনাল, এডভোকেট মোহাম্মদ শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ফতেহপুর ইউনিয়ন পরিষদের সাধারণ সম্পাদক তসলিম উদ্দিন হায়দার, ১১নং ফতেপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব আলহাজ্ব মো.জাকের হোসেন।

অনু্ষ্ঠানে স্বাগত বক্তব্যে ক্লাবের সিনিয়র সহ-সভপতি হাফেজ মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, আমাদের ক্লাবের স্লোগান হচ্ছে আলোকিত সমাজ গড়ায় আমাদের লক্ষ্য । এই স্লোগানকে সামনে রেখে আমাদের কাজ। আজকে যারা আমাদেরকে এই অনুষ্ঠান আয়োজন করতে সাহায্য করেছেন তাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমাদের এই সংগঠন সব সময় শিক্ষা নিয়ে কাজ করে এবং সমাজ ব্যবস্থায় মাদক ও অন্যায় কাজ প্রতিরোধে সর্বদা প্রস্তুত।

বিশেষ অতিথি তসলিম উদ্দিন হায়দার বলেন,আমি মনে করি ফতেহপুর ড্রিমস্ ভিউ ক্লাব হচ্ছে একটা আইডল। আমি মনে করি এই ক্লাবের মাধ্যমে এই এলাকায় শিক্ষার আলোয় আলোকিত হবে। আমি এই ক্লাবের সবসময় মঙ্গল কামনা করি। আমি এই ক্লাবের সাথে ছিলাম আছি থাকবো।

বিশেষ অতিথি জনাব আলহাজ্ব মো. জাকের হোসেন বলেন, আমি আশা করি ফতেপুর ড্রিমস্ ভিউ ক্লাব এখন যেমন করে মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তাদের এই কাজ তারা ভবিষ্যতেও অব্যাহত রাখবে। আমি এই ক্লাবকে যাবতীয় সহায়তা করতে সর্বদা প্রস্তুত। আশা করি এই ক্লাব এই এলাকাতে আলো জ্বালাবে।

প্রধান আলোচক এডভোকেট মোহাম্মদ শামীম বলেন, আমি এই আলম ফকির পাড়ায় দ্বিতীয় ব্যক্তি ছিলাম মাস্টার্স ডিগ্রি অর্জন কারী।। তখন তেমন কোন শিক্ষিত মানুষ ছিলোনা। এখন প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মাস্টার্স ডিগ্রিদারী শিক্ষার্থী পাওয়া যায়। যা একমাত্র সম্ভব হয়েছে এই ফতেপুর ড্রিমস্ ভিউ ক্লাবের কারণে। একটা সামাজিক সেচ্ছাসেবী সংগঠন শুরুতে খুব জমজমাট থাকে কিন্তু যখন এখানে রাজনীতি ডুকবে তখন এখানে মনোমালিন্য হবে। একটা সময় এসে এটা আবার বিলীন হয়ে যায়। এখানে সকল ধরনের, সকল দলের লোক থাকবে যখন ক্লাবে আসবে তখন এখানে আর রাজনীতি চর্চা করা যাবেনা। আমি এই এলাকার জন প্রতিনিধিদের বলবো আপনার এই এলাকায় উন্নয়নের জন্য সর্বদা সচেষ্ট থাকবেন। তোমরা যারা আজকে এই মহৎ উদ্বেগ নিয়েছো তোমাদেরকে অনেক ধন্যবাদ। তোমরা আজকে যত মেধাবী সাধারণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকর বিতরণ করেছো হয়তো তারাই ভবিষ্যতে মাস্টার্স ড্রিগ্রি অর্জন কারী হবে। আমি সর্বদা এই ক্লাবের সাথে সকল কাজে অংশীদার থাকবো।

প্রধান অতিথি ১১নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব জয়নুল আবেদিন বলেন, আমি এর আগে যে প্রতিশ্রুতি দিয়েছি আমি ঐ প্রতিশ্রুতি পূরণ করবো আপনারা শুধু আমাদেরকে রাস্তা নির্ধারিত করে দিবেন। আমি আজকে এই ফতেপুর ড্রিমস্ ভিউ ক্লাবের প্রশংসা না করে পারলাম না। আপনারা যে এতবড় মহৎ কাজ করলেন আপনাদেরকে আমার পক্ষ থেকে অনেক ধন্যবাদ। আমি মনে করে এই এলাকা এই ক্লাবের হাত ধরে আলোকিত হবে। আমি সবসময় এই ক্লাবের মঙ্গল কামনা করি।

ক্লাবের সভাপতি মোহাম্মদ মনজু বলেন,যারা আজকে আমাদের এই অনুষ্ঠানে এসে সাফল্য মন্ডিত করেচেন আমি আমার ক্লাবের পক্ষ থেকে উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। । আমি আশা করি আপনারা আমাদের এই মহৎ কাজের সাথে সামিল হলে আমরা আমাদের এই ক্লাবকে মানুষের কল্যান এগিয়ে নিতে পারবো। আশা করি আপনারা সবসময় আমাদের সাথে থেকে আমাদেরকে সর্বোচ্চ সহায়তা করবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।