বাঁশখালীর খোলাবাজারে নিষিদ্ধ স্যাম্পল ওষুধ, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে ওষুধের দোকানে প্রকাশ্যে বিক্রি হচ্ছে ‘ফিজিশিয়ান স্যাম্পল’ ওষুধ। উৎপাদনকারী কোম্পানির পক্ষ থেকে এসব ওষুধ বাজারে ছাড়ার আগে ট্রায়ালের উদ্দেশ্যে চিকিৎসকদের দেওয়া হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) উপজেলায় এক অভিযানে এসব ওষুধ জব্দ করা হয়েছে। একইসাথে ৫ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলার নাপোড়া বাজার, চাম্বল বাজারে এ অভিযান চালানো হয়েছে।

এসময় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিসহ বেশকিছু অপরাধের জন্য এ জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

অভিযানে চাম্বল বাজারে শাহ মজিদিয়া ফার্মেসিকে ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, তাপমাত্রা সংবেদনশীল ইনজেকশন যথাযথভাবে সংরক্ষণ না করায় ১০ হাজার ও এলাহী মেডিসিন হাউজকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

নাপোড়া বাজার এলাকায় মেসার্স বিএল স্টোর ও অনুরূপা ভাণ্ডারকে সড়কের ওপর দোকানের মালামাল রাখায় দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন, মেয়াদোত্তীর্ণ ঠান্ডা পানীয় ও খাবার সংরক্ষণের দায়ে বাজারের সুন্দরবন হোটেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে নাপোড়া বাজার ও চাম্বল বাজারে অভিযান চালানো হয়। এসময় ৫টি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।