বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন

সাধারণ জনগণকে দ্রুত সময়ে সেবা প্রদানের জন্য প্রায় ৪ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগের বাস্তবায়নে বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের আয়োজনে বান্দরবান সদরের ব্রিগেড সংলগ্ন এলাকায় এই পাসপোর্ট অফিসের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নুরুল আনোয়ারের সভাপতিত্বে ৬৯ পদাতিক ব্রিগেড’র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক শাহ মোজাহ্দি উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, পৌরসভার মেয়র সামসুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহআলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমাসহ সরকারি বিভিন্ন দফতরের উধর্¦তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে অফিস প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রী উশৈসিং বলেন, বর্তমান সরকার দেশের সাধারণ জনগণের পাসপোর্ট সেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন এবং তার সুষ্ঠু বাস্তবায়ন করছে।

পার্বত্যমন্ত্রী বলেন, বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধনের মাধ্যমে জেলাবাসী আরো একধাপ এগিয়ে গেল। সরকার পাসপোর্টের জন্য নির্ধারিত চার্জ নির্ধারণ করে দিয়েছে, কেউ অনৈতিকভাবে কোন অর্থ দাবি করলে তাকে আইনের আওতায় আনা হবে এবং শাস্তি প্রদান করা হবে।

এ সময় পার্বত্যমন্ত্রী সাধারণ জনগণকে হয়রানীমুক্ত ও সঠিকভাবে দ্রুত সময়ে পাসপোর্ট সরবরাহ করা এবং আঞ্চলিক পাসপোর্ট অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান।

নবনির্মিত তিন তলা এই ভবনে ওয়েটিং এরিয়া, রিসিভিং কাউন্টার, পাসপোর্ট ডেলিভারি কাউন্টার, প্রি-এনরোলমেন্ট কক্ষ, প্রতিবন্ধীদের সেবা কক্ষ, সার্ভার কক্ষসহ ই-গেইট ব্যবহার ও ই পাসপোর্ট প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

নব নির্মিত ভবনে সাধারণ জনগণকে পূর্বের চেয়ে আরো দ্রুত সময়ে সেবা প্রদান করা সম্ভব হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তারা।

মন্তব্য নেওয়া বন্ধ।