বান্দরবানে এসএসসি-৯৬ ব্যাচের আনন্দঘন মিলনমেলা

‘বাঁধন এখনো প্রাণে প্রাণে’ এই স্লোগানকে ধারণ করে বান্দরবান শহরের মাউন্টেইন স্প্রিং রিসোর্টে এ এসএসসি-৯৬ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সারা দিন নানা আয়োজনে মিলনমেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্মৃতিচারণা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফেল ড্র, পুরস্কার বিতরণসহ নানা ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যাচের সহপাঠীরা মাউন্টেইন স্প্রিং রিসোর্টে এসএসসি- ৯৬ ব্যাচের বন্ধু-বান্ধবীরা মিলিত হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন যোগাযোগ না থাকা বন্ধু-বান্ধবীরা একে অপরকে পেয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন। মিলিত হয়ে সারাদিন আড্ডা ও খোশগল্পে মেতে উঠেন,তারা একে অপরকে দেখে বলে ওঠেন, বন্ধু শব্দটি শুনলেই অন্য রকম অনুভূতি কাজ করে। মনে হয় খুব কাছের কেউ।

যার সঙ্গে সুখ-দুঃখ ভাগ করে নেওয়া যায়। একে অপরের বিপদে এগিয়ে আসে। দীর্ঘদিন পর আজকের এই মিলনমেলার এই অনুষ্ঠানে এসে সাক্ষাৎ পেয়েছেন অনেক বন্ধু বান্ধবীদের পুরনো সেই দিনের স্মৃতিচারন করতে তারা মহাব্যস্ত। কতদিন তোর দেখা নেই। বন্ধু কি খবর বল তোর। কেমন আছিস তোরা। ইত্যাদি এসব কথা নিয়েই যেন আবার তারা সেই হারিয়ে যাওয়া বিদ্যাপীঠে নতুনরুপে ফিরে পেয়েছে। খোঁজ নেন পরিবার-পরিজনের।

অনেকের চেহারা চেনা চেনা লাগলেও পরিচয় জেনেই নিশ্চিত হন তিনিই সেই স্কুলবন্ধু। এভাবে শহরের পাহাড়ের মাঝে গড়ে উঠা রিসোর্টটিতে মিলনমেলায় পরিণত হয়। যেখানে এই সাবেক শিক্ষার্থীরা শৈশবের উৎসবে মেতে ওঠেন।

দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে ছিল পরিচয় পর্ব, আড্ডা, আগামীর পরিকল্পনা ও মধ্যাহ্নভোজ। এরপর এক সাংস্কৃতিক অনুষ্ঠানে ৯৬ ব্যাচের বন্ধু-বান্ধবীরা মিলে নেচে গেয়ে আনন্দ উপভোগ করেন। সব শেষে ছিল র‍্যাফেল ড্র।

এ সময় বান্দরবান জেলা ’৯৬ ব্যাচের আয়োজক কমিটির মহিনউদ্দিন, রুমেল চাকমা, হেলালউদ্দিন, আবুল মনজুর, মিন্টু, সুমন, ’৯৬ ব্যাচের গ্রুপ ক্রিয়েটর প্রমোদ বড়ুয়াসহ অর্ধ শতাধিক বন্ধু উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।