‘বাপি, ঈদে আপনার দেওয়া লাল জামাটা পরেছি’

“বাপি, ঈদে আপনার দেওয়া লাল জামাটা পরেছি। এই ঈদে এটাই আমার সবচেয়ে প্রিয় জামা।” চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়কে ঠিক এভাবেই কথাগুলো বলছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন উপলব্ধির শিশুরা।

শনিবার (২২ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুরে নগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গি বাজারের উপলব্ধির সুবিধা বঞ্চিত শিশুদের সাথে কেক নিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করতে যান সিএমপি কমিশনার। এ সময় তাকে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে এসব কথা বলেন শিশুরা।

এদিন সিএমপি কমিশনারের যাবার খবর পেয়ে শিশুরা সবাই সেজেছিলো হলুদ আর লালে। পুলিশ কমিশনারের কাছ থেকেই এই পোশাকটি উপহার পেয়েছেন তারা। এবারের ঈদে এই জামাটিই সবচেয়ে পছন্দের বলে জানিয়েছেন তারা। তাই শিশুদের কেউ ‘কমিশনার স্যার’ আর কেউ বা ‘বাপি’ ডেকে জানাচ্ছিলো নিজেদের খুশির কথা। এ সময় তাদের চেহারায় যে অকৃত্রিম আনন্দের রেখা ফুটে উঠেছিলো, তা যেন স্বর্গীয়।

এর আগে, ঈদ-পোশাক নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন উপলব্ধির কন্যাশিশুদের কাছে ছুটে গিয়েছিলেন সিএমপি কমিশনার। তিনি একবারের জন্য হলেও ঈদের দিন সেখানে যাওয়ার কথা দিয়েছিলেন। আর সেই কথা রাখতেই ছুটে যান পুলিশ কমিশনার।

এ সময় সিএমপির পক্ষে আরও উপস্থিত ছিলেন— অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।