বাবার মরদেহ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিলো কাপ্তাইয়ের মেমেসিং মারমা

বাবার মরদেহ ঘরে রেখে অশ্রুসিক্ত নয়নে এসএসসি পরীক্ষায় অংশ নিলেন রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের কুকিমারা পাড়া এলাকার বাসিন্দা এবং ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মেমেসিং মারমা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে ধর্ম বিষয়ে পরীক্ষা দেয় মেমেসিং।

জানা গেছে, তার পিতা উপাচিং মারমা (৪৭) গত সোমবার(২৬ ফেব্রুয়ারি) বিকেলে কুকিমারা পাড়ায় নিজ বাড়িতে মারা যান। তিনি পেশায় কৃষক। দীর্ঘদিন ধরে তিনি কিডনি রোগে ভুগছিলেন বলে জানান কুকিমারা এলাকার কারবারি চিংসুই মং মারমা।

কারবারি আরও জানান, মেমেসিং মারমা বাবার একটি কিডনি অনেক আগে হতে নষ্ট ছিল। তিনি এক ছেলে এক মেয়ে নিয়ে কৃষি কাজ করে সংসার চালাতান। তাঁর মেয়ে বাবার মরদেহ রেখে মঙ্গলবার এসএসসি পরীক্ষায় অংশ নেন। মঙ্গলবার বিকেলে ধর্মীয় কার্যাদি শেষে তাঁকে কুকিমারা শ্মশানে দাহ করা হয়।

ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিমল তনচংগ্যা জানান, মেমেসিং মারমা ২০২৪ সালের চলমান এসএসসি পরীক্ষায় ব্যবসা শিক্ষা বিভাগ হতে ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় হতে অংশ নিচ্ছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।