ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে আমিরাতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) ২টি বাংলাদেশ মিশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান কর্মকর্তারা। এছাড়া বাংলাদেশের অগ্রগতির উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সকালে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর চার্জ-দ্য-অ্যাফেয়ার্স মোহাম্মাদ মিজানুর রহমানের নেতৃত্বে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক স্থাপন করেন। এসময় উপস্থিত বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ শ্রদ্ধাবেদীতে পুষ্পার্ঘ নিবেদন করেন। পরে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

অন্যদিকে, দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। সকালে কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের নেতৃত্বে কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, জনতা ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারী, সকল বেসরকারি সংগঠনের সদস্যবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে কনসুলেটের হল রুমে আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল, বঙ্গবন্ধু পরিষদ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।