ভারত থেকে ১ হাজার মেট্রিক টন আলু আমদানি

রমজানে আলুর চাহিদা বাড়ায় বেনাপোল স্থলবন্দর দিয়ে আবারও ভারত থেকে আলু আমদানি করা হয়েছে। ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ১৩ থেকে ২৪ মার্চ পর্যন্ত ৩২টি ট্রাকে ১ হাজার মেট্রিক টন আলু এসেছে।

আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস। আলুর চালান বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

বুধবার (২৭ মার্চ) সকালে বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভারতের পেট্রাপোল বন্দর হয়ে ১৩ মার্চ ২০০, ১৪ মার্চ ২০০, ১৯ মার্চ ৩০০ ও ২৪ মার্চ রাতে আরও ৩০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়।

ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লাহ বলেন, চারটি চালানে ভারতীয় ৩২টি ট্রাকে ১ হাজার মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি মেট্রিক টন আলুর আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার। শেষ চালানের আলু আজ বুধবার খালাস হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, আমদানি করা আলুর তিনটি চালানের ৭০০ মেট্রিক টন ইতোমধ্যে বন্দর থেকে ছাড়া হয়েছে। শেষ চালানের ৩০০ মেট্রিক টন বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে।

তিনি আরও বলেন, আমদানিকারক খালাসের অনুমতি চাইলে দ্রুত ছাড়ার জন্য সব ধরনের সহযোগিতা করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।