ভুয়া ডাক্তারের ভয়ংকর ইনজেশন কারবার!

‘ স্বীকৃত কোন ডিগ্রি নেই, তবুও তিনি ডাক্তার। যেই সে ডাক্তার নন তিনি, জটিল সকল রোগের চিকিৎসা হিসেবে সেবা নিতে আসা রোগীদের শুরুতে দেন ইনজেকশন। পুরো এলাকায় ইনজেকশন ডাক্তার হিসেবে বেশ পরিচিতিও রয়েছে। নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘ ২১ বছর ধরে চট্টগ্রামের আনোয়ারার বটতলীতে প্রতারণা করে আসছেন মো. শামসুল ইসলাম নামে এক ভূয়া ডাক্তার।’

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাক্তারি প্রশিক্ষণ নিয়ে ২০০২ সাল থেকে এলাকায় ডাক্তারি পেশায় রয়েছেন বলে জানিয়েছন তিনি। তার ডাক্তারি প্রেসক্রিপশনে লিখা আছে-এলএমএএফ (ঢাকা), আরএমপি রিফ্রেসার্স (সিভিল সার্জন), উপজেলা হেলথ কমপ্লেক্স, আনোয়ারা, জেনারেল ফিজিশিয়ান। তবে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে থেকে কাউকে প্রশিক্ষন দিয়ে ডাক্তারি সনদও দেয় না বলে জানিয়েছে পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ।

গত বুধবার দুপুরে উপজেলার বটতলী ইউনিয়নের রুস্তমহাট তার চেম্বারে গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্নস্থান থেকে বৃদ্ধ-নারী ও পুরুষরা এসেছেন সেবা নিতে। রোগীরা জানান, তার কাছ থেকে নেওয়া ইনজেশন গুলো অনেক ভাল কাজ করে। মুহুর্তের মধ্যে চলে যায় সকল রোগ। তাকে এ কাজে সহযোগিতা করছেন এলাকার ফরিদুল আলম নামে এক ব্যক্তি। মুহুর্তের মধ্যে তিনিও চলে আসেন তার চেম্বারের। এসময় তিনি সাংবাদিকদের দেখে নিজেকে ডাক্তারের ছোটভাই পরিচয় দিয়ে চলে যান।

জানতে চাইলে মো. শামসুল ইসলাম বলেন, আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রশিক্ষণ নিয়ে ২০০২ সাল থেকে আজ ২১ বছর ধরে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এসময় ডাক্তারি সেবা দেওয়ার জন্য সব ধরনের সনদ ও প্রশাসনের অনুমতি রয়েছে দাবী করে চেম্বার থেকে বেরিয়ে যান।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ বলেন এমন কোনো ডাক্তারের তথ্য আমাদের কাছে নেই। এ ডাক্তারের বিষয়ে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।