‘ভৌগলিক গুরুত্ব বিবেচনায় জয় বাংলা কনসার্টের জন্য চট্টগ্রামকে বেছে নেয়া হয়েছে’

শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য এবং ইয়ং বাংলা’র কনভেনর নাহিম রাজ্জাক এমপি বলেছেন—বিগত ৭ বছর ধরে ঢাকায় ৭ মার্চে আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্ট এর আয়োজন করা হয়। এবারই প্রথম ঢাকার বাইরে এ কনসার্ট আয়োজন করা হবে। বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী এবং ভৌগলিক গুরুত্ব বিবেচনা করে এ কনসার্টের জন্য চট্টগ্রামকে বেছে নেয়া হয়েছে। তিনি এসময় সংশ্লিষ্ট সকল দপ্তরের সার্বিক সহযোগিতা কামনা করেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ২টায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে ‘জয় বাংলা কনসার্ট ২০২৪’এর প্রস্তুতি সভায় তিনি এসব বলেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে প্রস্তুতি সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দীন।

আ জ ম নাসির উদ্দীন বলেন, চট্টগ্রাম থেকে জাতির পিতা ৬ দফা ঘোষণা করেছেন। এই চট্টগ্রাম থেকেই মুক্তিযুদ্ধের ঘোষণা প্রচারিত হয়েছে। জাতির পিতার স্মৃতিধন্য এই চট্টগ্রামে ৭ মার্চের জয় বাংলা কনসার্ট সফলভাবে সম্পন্ন হবে। আমরা সর্বাত্মক সহযোগিত করবো।

এসময় সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা এবং জেলা প্রশাসন, এনএসআই, ডিজিএফআই, পিডিবি, ওয়াসা, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সি আর আই, ইয়ং বাংলা’র প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক চট্টগ্রামে এ কনসার্ট আয়োজন করার জন্য সি আর আই এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন—কনসার্টে অসংখ্য মানুষের সমাগম হবে। নিরাপত্তা এবং ট্রাফিক ম্যানেজমেন্ট হবে আমাদের মূল চ্যালেঞ্জ। তবে আমরা সকলে মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের স্মরণে চট্টগ্রামবাসীকে একটি চমৎকার আয়োজন উপহার দেব।

মন্তব্য নেওয়া বন্ধ।