মমিনুর রহমান ঢাকার ডিসি, চট্টগ্রামে ফখরুজ্জামান

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান ঢাকা জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বুধবার (২৩ নভেম্বর) রাতে এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে আরও ২১টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মুহম্মদ শাহীন ইমরানকে কক্সবাজার, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মো. সহিদুজ্জামানকে খাগড়াছড়ি এবং কিশোরগঞ্জের মোহাম্মদ শামীম আলমকে কুমিল্লা জেলায় ডিসি হিসেবে পদায়ন করা হয়েছে।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজীকে জয়পুরহাটের ডিসি হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি বীর মুক্তিযোদ্ধা ও চবির সাবেক অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দীনের সন্তান।

এছাড়া একই আদেশে জয়পুরহাটের ডিসি মো. শরিফুল ইসলামকে পটুয়াখালী, বরিশালের জসীম উদ্দীন হায়দারকে টাঙ্গাইল, সুনামগঞ্জের মো. জাহাঙ্গীর হোসেনকে বরিশাল এবং নীলফামারীর খন্দকার ইয়াসির আরেফীনকে খুলনায় ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

অপরদিকে জনপ্রশাসনের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদকে কিশোরগঞ্জ, স্থানীয় সরকার বিভাগের উপসচিব পঙ্কজ ঘোষকে নীলফামারী, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সচিব (উপসচিব) মোহাম্মদ উল্যাহকে লালমনিরহাট এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগকে মাগুরার জেলা প্রশাসক করা হয়েছে।

এছাড়া ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে সুনামগঞ্জ, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদারকে ফরিদপুর, আইসিটি প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. সাইফুল ইসলামকে বগুড়া, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী মাহবুবুল আলমকে গোপালগঞ্জ, অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদুল আরিফকে কুড়িগ্রাম, জনপ্রশাসনের উপসচিব ফারাহ গুল নিঝুমকে ঝালকাঠি, মো. মোস্তাফিজার রহমানকে ময়মনসিংহ, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীনকে রংপুর এবং নৌ মন্ত্রণালয়ের উপসচিব মীর মোহাম্মদ মাহবুবুর রহমানকে সিরাজগঞ্জের ডিসি করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।