মুখে স্কচটেপ লাগানো অবস্থায় পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার

চট্টগ্রামের বাঁশখালীতে নিখোঁজের তিনদিন পর ৫ বছরের শিশু তাহমিমের লাশ পাওয়া গেছে। তার মুখে স্কচটেপ লাগানো ছিল। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড এলাকার একটি পুকুরে ভাসমান অবস্থায় লাশটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাহমিম একই এলাকার মোহাম্মদ আলমের ছেলে।

গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে বাড়ির উঠান থেকে নিখোঁজ হয় শিশু তাহমিম। নিখোঁজের পরদিন বুধবার (২০ ডিসেম্বর) একই পুকুরে জাল দিয়েও তাকে খোঁজা হয়। ধারণা করা হচ্ছে নৃশংসভাবে হত্যা করে রাতের আঁধারে পুকুরে লাশ ফেলে দেয়া হয়েছে।

নিহত শিশুর চাচা আবদুর রহিম জানান, ‘গত মঙ্গলবার দুপুরে বাড়ির উঠান থেকে হারিয়ে যায়। বিভিন্নস্থানে অনেক খোঁজাখুঁজির পরও না পেয়ে বাড়ির পাশের পুকুরে জাল দিয়ে পর্যন্ত খুঁজে দেখি। সর্বশেষ গতকাল রাতে থানায় নিখোঁজের ডায়েরি করি। আজ সকালে সে পুকুরে লাশ ভেসে উঠতে দেখি হতবাক হয়ে যায় আমরা। তার নাক ও ঠোঁটে আঘাতের চিহ্ন রয়েছে।’ তিনি আরও বলেন, আমার বড়ভাইয়ের সংসারে তিন ছেলের মধ্যে সে সবার ছোট।

নিহত তাহমিদের ফুফা বাঁশখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইমরান জানান, ‘পুকুরে মৃত রক্তাক্ত অবস্থায় তাকে দেখতে পায় স্থানীয়রা। আমার মনে হচ্ছে গতরাতে কেউ হত্যা করে পুকুরে ফেলে দেওয়া হয়েছে।’

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ‘শিশুটির লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে জানা যাবে ঘটনার প্রকৃত রহস্য। তারপরও পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।’

মন্তব্য নেওয়া বন্ধ।