মৃত্যুশয্যায় কলেজ ছাত্র শিহাব, শিক্ষক-সহপাঠীদের মানববন্ধন

সাতকানিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র মিফতাহুল ইসলাম শিহাবকে ছুরিকাঘাত করার ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে তারই সহপাঠী, সাতকানিয়া সরকারি কলেজের শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। শুক্রবার (২৩জুন) বিকাল ৩টায় সাতকানিয়া সরকারি কলেজ ফটকে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত শিহাবের সহপাঠী মিজবাহ বলেন, আমাদের সহপাঠী শিহাব ছুরিকাঘাতে আহত হয়ে আজ প্রায় ১৫ দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সামনে তার এইচএসসি পরীক্ষা। আমরা শিক্ষার্থীরা যদি নিরাপদে, নির্বিঘ্নে পড়াশোনা চালাতে না পারি এ দায়ভার কে নিবে? আমরা শুনেছি শিহাবের উপর হামলাকারী মূল আসামীরা এখনও গ্রেপ্তার হয়নি। আমরা আসামীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দাবি করছি নচেৎ আমরা জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করব।

শিহাবের বড় ভাই মোহাম্মদ মূসা জানান, বাড়ির সামনে ময়লা ফেলাকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পিতভাবে আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করে পেটের নাড়িভুঁড়ি বের করে দিয়েছে। পরপর দু’বার অপারেশন করার পরও এখনও সে শঙ্কামুক্ত নয়। তার ক্ষত স্থানে মাংস পচেঁ যাওয়ার কারণে সেলাই দিলেও জোড়া লাগছে না।

সাতকানিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহজালাল বলেন—শিহাব ভদ্র ও মার্জিত আচরণের অধিকারী। তার ওপর এমন বর্বর হামলার নিন্দা জানাচ্ছি। হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী করছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. আবদুর রহিম বলেন, শিহাব নামের রোগীকে আমরা খুব আশংকাজনক অবস্থায় পেয়েছি। তার নাড়িভুঁড়ি ছিড়ে গিয়েছে। পরপর দুই বার অস্ত্রোপাচারের পরও অবস্থার উন্নতি হয়নি। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।
তিনি আরও বলেন, চি‌কিৎসায় তার পে‌টে ৩৭টা সেলাই হয়েছে এবং ১৭ ইঞ্চি না‌ড়ি চু‌রিকাঘা‌তে ফু‌টো হ‌য়ে যাওয়া‌তে কে‌টে ফেল‌তে হয়েছে।

আসামীদের গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী উপ-পরিদর্শক (এসআই) ভক্ত দাস দত্ত বলেন ১ জনকে ইতোমধ্যেই কোর্ট জেল হাজতে পাঠিয়েছে অপরাপর আসামীদের গ্রেপ্তারে জোর অভিযান চলছে। খুব শিগগির তাদের গ্রেপ্তার করতে সক্ষম হব।

মামলার এজহারসূত্রে জানা যায়, গত ১৩ জুন রাত ১০ টায় সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশা গ্রামে বাড়ির ক‌রি‌ডোরে দরজার সাম‌নে আবুল বশর (৪৫) পরিকল্পিতভাবে কা‌লো পলিথিনে ভ‌রে টয়‌লে‌টের ময়লা ফেললে শিহা‌বের চাচা আলমগীর ময়লা ফেলার প্রতিবাদ জানান। তখন আসামীরা অশ্রাভ‌্য ভাষায় গা‌লিগালাজ ক‌রে, উচ্চস্বরে চিৎকার চেঁচামেচিতে পড়ার টেবিলে অধ্যয়নরত শিহাবের পড়া‌লেখা কর‌তে সম‌স‌্যা হ‌চ্ছে জানালে আসামীরা শিহাবের উপর ছড়াও হয়।

এসম বশরের সাথে রাকিব (২২), রাবেয়া বেগম (৩৫), শোয়াইব (১৯), সাকিব (২২), কামরুন্নাহার (৪০) মিলে শিহাবকে হত্যার উদ্দেশ্যে কিল ঘুষি ও ছুরিকাঘাত করে। শিহাব মাটিতে লুটিয়ে পড়লে এলাকাবাসী তাকে স্থানীয় হাসপাতালে নিলে কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।