সাংবাদিক ইমরানের মতো এবার বন কর্মকর্তাকে পিষে মারলো মাটিবোঝাই ট্রাক!

সংরক্ষিত বনের পাহাড় কেটে মাটি পাচারকারীদের বাধা দিতে গেলে ডাম্প ট্রাকের চাপায় পিষে মারা হয় মো. সাজ্জাদুজ্জামান (৩০) নামের এক বন কর্মকর্তাকে। এ সময় তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলীকে (২৭) আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৩১ মার্চ) ভোরে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে। ঠিক তিন মাসে আগে গত ২৯ ডিসেম্বর রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কাট বোঝাই ট্রাক পিষে মারে স্থানীয় সাংবাদিক ইমরানকে

মুন্সিগঞ্জের গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে সাজ্জাদুজ্জামান কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় সংরক্ষিত বনের পাহাড় কেটে ডাম্প ট্রাকে করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটরসাইকেলে করে সাজ্জাদ ঘটনাস্থলে গেলে মাটিবোঝাই ডাম্প ট্রাকটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারাণ এই বন কর্মকর্তা।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে নেওয়া পাঠানো হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, মাটিবোঝাই গাড়িটি আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

মন্তব্য নেওয়া বন্ধ।