সিএনজি চালক সেজে যাত্রীর সর্বস্ব লুট—পুলিশের জালে ধরা

সিএনজি চালক সেজে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থান থেকে যাত্রী তুলে নির্জন স্থানে সুযোগ বুঝে যাত্রীর সর্বস্ব লুট করে আসছিলো একদল ছিনতাইকারী চক্র। নিউমার্কেট এলাকার ব্যবসায়ী মোঃ আক্তার হোছাইন তেমই একটি ছিনতাইয়ের শিকার হয়ে নগরীর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করলে তার তদন্তে নামে পুলিশ। ছিনতাইকারীদের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার (১৫ ফেব্রুয়ারি) মধ্যরাতে বাকলিয়া থানার কালামিয়া বাজারের বাকলিয়া এক্সেস রোডের মুখে অভিযান চালিয়ে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজিসহ ছিনতাইকারী দলের সদস্য মিজানুর রহমান রানাকে (৪১) আটক করে কোতয়ালী থানা পুলিশ। এসময় অপর ৩ আসামি দৌড়ে পালিয়ে যায়। আটকের সময় মিজানুর রহমানের দেহ তল্লাশি করে ছিনতাই কাজে ব্যবহৃত একটি টিপ ছুরি ও ছিনতাইকৃত ২৫ হাজার টাকা জব্দ করা হয়। এছাড়াও সিএনজি তল্লাশী করে সিএনজির পেছনের সিটের খালি জায়গা থেকে কাগজের ব্যাগে রাখা ১২৫ গ্রাম মরিচের গুড়ো উদ্ধার করা হয়।

আটককৃত মিজানুর চট্টগ্রামের ইপিজেড থানার আকমল আলী রোড় এলাকার বাসিন্দা হলেও তার বাড়ি পিরোজপুরে। সে পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার টেংরাখালী গ্রামের আনছার আলী হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) কোতয়ালী থানার এসআই মেহেদী হাসান চট্টগ্রাম খবরকে বলেন,গত মঙ্গলবার নিউমার্কেট এলাকার ব্যবসায়ী মোঃ আক্তার হোছাইন ছিনতাইয়ের শিকার হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। তিনি মুদি দোকানের মালামাল কেনার জন্য নিউ মার্কেট মোড় থেকে চাক্তাই যেতে একটি ভাড়া সিএনজিতে উঠেন। ফিরিঙ্গীবাজার মেরিনার্স রোডের এস আলম বাস ডিপোর পাশে পাকা রাস্তার উপর অন্ধকারাচ্ছন্ন জায়গায় যাবার পর চালক সিএনজি থামালে ৩ জন লোক উঠে। তাদের একজন আক্তারের মুখ চেপে ধরে আরেকজন ছুরি দিয়ে ভয় দেখায়। একপর্যায়ে ছিনতাইকারীরা তাকে এলোপাথাড়ি কিল-ঘুসি মেরে তার কাছ থেকে মুদি মাল কেনার জন্য রাখা নগদ ৬২ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। মামলার জের ধরে আমরা তথ্যপ্রযুক্তির সহয়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া থানা এলাকা থেকে ছিনতাই চক্রের ১ জনকে আটক করতে সক্ষম হই।

তিনি আরও বলেন, আটককৃত মিজানুর জানায়, নগরীর বিভিন্ন মোড়ে সিএনজিতে লোকাল যাত্রী তোলার নাম করে ঘুরে বেড়াতো তারা। সাধারণ চালক সেজে সিএনজির পেছনে সিটে যাত্রী নিয়ে কিছু দূর যাবার পর একটু খালি জায়গা দেখলে সুযোগ বুঝে যাত্রীকে ছোরার ভয় দেখায় এবং চোখে মরিচ লাগিয়ে যাত্রীর সব কিছু ছিনতাই করে তাকে রাস্তায় ফেলে দ্রুত পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।