৬ষ্ঠ বারের মতো ওয়াসার এমডি হলেন ফজলুল্লাহ

আবারও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেলেন বর্তমান এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। আগামী ৩১ অক্টোবর তার বর্তমান নিয়োগের মেয়াদ শেষ হবে। ১ নভেম্বর ২০২৩ থেকে পরবর্তী তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার এমডি হিসেবে থাকবেন তিনি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মুস্তাফিজুর রহমানের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ২৮(২) ধারা মোতাবেক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে তার বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর ১ নভেম্বর ২০২৩ থেকে পরবর্তী তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ/পুনঃনিয়োগের জন্য সরকারের অনুমোদন নির্দেশনা দেওয়া হলো।

২০১১ সাল থেকে প্রকৌশলী ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসার এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন। ওই বছরই বোর্ড গঠন করে ব্যবস্থাপনা পরিচালকের পদ সৃষ্টি করা হয়েছিল। প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছিলেন তিনি। পরে পাঁচ দফায় পুনর্নিয়োগে গত ১৩ বছর ধরে এ দায়িত্ব পালন করেছেন এ কে এম ফজলুল্লাহ। এর আগে ২০০৯ সালের ৮ জুলাই থেকে এক বছর তিনি চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

প্রকৌশলী ফজলুল্লাহ ১৯৬৮ সালে ওয়াসার সহকারী প্রকৌশলী হিসেবে চাকুরী জীবন শুরু করেন। নির্বাহী প্রকৌশলী পদে পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন শেষে ১৯৯৮ সালে অবসর নিয়েছিলেন। এরপর ২০০৯ সাল থেকে ওয়াসার শীর্ষ পদে আছেন তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।