৮০ কোটি টাকা জরিমানায় দণ্ডিত ইকবাল ছেলেসহ পুলিশের জালে

চট্টগ্রাম অর্থ ঋণ আদালতের ৫টি মামলাল ৮০ কোটি টাকা জরিমানা এবং তিন বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত মোহাম্মদ ইকবালকে রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার করেছে হালিশহর থানা পুলিশ। একই সাথে তার ছেলে তওসিফ আহমেদকেও জিআর মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন। তিনি বলেন, চট্টগ্রাম অর্থ ঋণ আদালতে ৫টি মামলায় মোহাম্মদ ইকবালকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি পাঁচ বছর একমাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। তার বিরুদ্ধে ঢাকায় মামলা রয়েছে। আদালতে ইকবালকে প্রায় ৮০ কোটি টাকা জরিমানা করেছেন বলে আমরা জেনেছি।

ওসি জহির আরও বলেন, দণ্ডাদেশের পর থেকে ইকবাল গা ঢাকা দেন। তার ছেলে তওসিফও একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি। আমরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের রাজধানী ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করেছি। তাদের আদালতে সোপর্দ করা হচ্ছে।

আসামি মুহাম্মদ ইকবাল হালিশহর হাউজিংয়ের বি ব্লকের ২ নম্বর সড়কের ৩ নম্বর লেইনের ২৮ নম্বর বাড়ির মৃত আহাম্মদ উল্লাহর ছেলে। অপর আসামি তওসিফ ইকবালের ছেলে।

জানা গেছে, মোহাম্মদ ইকবালের তামান্না এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠান ছিল। তিনি টাইলস ব্যবসায়ী ছিলেন। ব্যাংক লোনের বিপরীতে দেওয়া চেক প্রতারণা মামলা তার এই জরিমানা ও দণ্ডাদেশ হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।