অস্ত্র ব্যবসায়ী বাবুল ও জলদস্যূ জিকু অস্ত্রসহ র‌্যাবের হাতে ধরা

0

কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার পূর্ব তাবলর চর এলাকায় অভিযান চালিয়ে ছলিম উল্লাহ বাবুলকে (৫৫) অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। বাবুল পূর্ব তাবলর চর এলাকার মৃত ছদর আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ ১৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

অপর এক অভিযানে বঙ্গোপসাগরে মাছ শিকারি জেলেদের আতঙ্ক, জলদস্যূ জিয়াবুল হক জিকুও (৫০) র‌্যাবের জালে ধরা পড়েছে। জিকু চকরিয়ার ছৈনাম্মার ঘোনার মৃত আনছার উল করিমের ছেলে।

শুক্রবার (১৩ মে) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

তিনি বলেন, হত্যা, চাঁদাবাজি ও অস্ত্র ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে ১৫ মামলার আসামি ছলিম উল্লাহ বাবুলকে বৃহস্পতিবার রাতে আটক করা হয়েছে। এসময় বাবুলের কাছে থেকে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। চকরিয়ায় অপর এক অভিযানে জলদস্যূ জিকুকেও আটক করতে সক্ষম হয় আমাদের টিম। তার কাছেও দুই রাউন্ড কার্তুজসহ একটি ওয়ান শুটার গান পাওয়া যায়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে বাবুল ও জিকু কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের কার্যক্রম করে আসছে স্বীকার করেছে। তাদেরকে মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm