চট্টগ্রামেও করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারা

0

সারাদেশের মতো করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারা চট্টগ্রামেও অব্যাহত রয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ২২ জনের সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণ হার ১৪ দশমিক ৭৬ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে বলা হয়, নগরীর আট ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১৪৯ জনের নমুনা পরীক্ষা করলে চলতি মাসের সর্বোচ্চ ২২ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ১৩ জন ও উপজেলার ৯ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৯২৯ জন।

এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ও গ্রামের ৩৪ হাজার ৯২৯ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ৫ জন, মিরসরাইয়ে ২ জন এবং আনোয়ারা ও রাউজানে একজন করে রয়েছেন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩৩ জনের নমুনার মধ্যে শহরের ৪ জন আক্রান্ত শনাক্ত হন। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষায় শহরের ৪ ও গ্রামের ২ জন জীবাণুবাহক পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে শহর ও গ্রামের ২ টি নমুনা পরীক্ষা করা হলে দু’টোরই পজিটিভ রেজাল্ট আসে।

এপিক হেলথ কেয়ারে ১৯ টি নমুনা পরীক্ষায় শহরের ৩ টিতে সংক্রমণ ধরা পড়ে। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করলে শহরের একজনের দেহে জীবাণুর অস্তিত্ব মিলে। এছাড়া, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৩ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করা হলে সবগুলারই রেজাল্ট নেগেটিভ আসে।

নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৩০ জনের এন্টিজেন টেস্ট করা হয়। এতে গ্রামের ৬ জন সংক্রমিত বলে জানানো হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm