চবিতে থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ, পূর্বের নিয়মেই হবে পরীক্ষা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২য় বার অংশগ্রহনের সুযোগ থাকছে না। শুধুমাত্র ২০১৯ সালের এসএসসি ও ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে না হয়ে পূর্বের মতো পূর্ণ সিলেবাসে হবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার কোর কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএস আকবর হোছাইন।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় ২য় বার অংশগ্রহণের সুযোগ থাকছে না। শুধুমাত্র ২০১৯ সালের এসএসসি ও ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও পরীক্ষা আগের নিয়মে পূর্ণ সিলেবাসে হবে।

এর আগে চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়টি বিবেচনা করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয়ের নিকট চিঠি পাঠানো হয়। চিঠিতে ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেয়ার বিষয়েও বলা হয়।

প্রসঙ্গত, চবির ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ২য় বার অংশগ্রহণের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm