প্রধানমন্ত্রীর ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে : বীর বাহাদুর

0

পার্বত‍্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত‍্যবাসীর জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর। পাহাড়ে ব‍্যাপক উন্নয়নে একমাত্র অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনিই আমার শক্তি। তারই ইচ্ছাতেই পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান পৌর এলাকার কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মন্ত্রী এসব কথা বলেন। শহরের কালাঘাটা শিশু পরিবার সংলগ্ন এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) ৩৪ কোটি ১৫ লাখ টাকা ব‍্যয়ে কয়েকটি প্রকল্পের কাজ শুরু করেছে।

বীর বাহাদুর বলেন, দুর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে, বিদ্যুতায়ন, স্বাস্থ‍্য, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নসহ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। পাহাড়ে সন্ত্রাস মোকাবেলায় আামদের আইন শৃংখলা বাহিনী জীবনবাজি রেখে কাজ করছে।

মন্ত্রী আরও বলেন, নতুন ব্রিজ হতে কালাঘাটা যাওয়ার সড়কটি বর্ষা মৌসুমে কালাঘাটার মানুষের জন্য দীর্ঘদিনের অভিশাপ ছিল। বহু দুর্ভোগ পোহাতে হয়েছে এখানকার মানুষকে। সড়কটি উম্মুক্ত হওয়ায় বর্ষা মৌসুমে শিশু পরিবার থেকে কালাঘাটা, বীর বাহাদুর সড়ক থেকে চাইঙ্গ্যা এলাকার হাজার হাজার মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে। অন্যদিকে সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে কালাঘাটা থেকে তালুকদারপাড়া হয়ে রোয়াংছড়ি উপজেলার দুর্গম তারাছা সংযোগ সড়কেরও উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, পৌর আওয়ামী লীগ সভাপতি অমল দাশ, পার্বত্যমন্ত্রীর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm