লামায় আগুনে পুড়ে ছাই রাজমিস্ত্রির বসতবাড়ি

0

বান্দরবানের লামায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে রুবেল নামে এক রাজমিস্ত্রির বসতবাড়ি। শনিবার(২৩ এপ্রিল) বিকেল ৩ টার দিকে উপজেলার লামায় ফাইতং ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সুতাবাদী পাড়ায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

রুবেলের ছোট ভাই জাহেদুল ইসলাম জানান, সকালে আমার বড় ভাই কাজে গেলে প্রতিবেশি ফোন করে জানায় বাড়িতে আগুন লেগেছে। তিনি এসে দেখতে পাই বাড়িতে আগুন জ্বলছে। অনেক চেষ্টা করেও সঠিক সময়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আমাদের ধারণা বাড়িতে কেউ আগুন লাগিয়ে দিয়েছে। আগুন পুড়ে ক্ষতি হয়েছে প্রায় ২-৩ লাখ টাকার অধিক।

তিনি জানান, দীর্ঘদিন মায়ের অসুস্থতার কারণে আমরা মেজ ভাইয়ের বাড়িতে থাকি। বাড়িতে তালা লাগানো ছিল। তাই কোন মালামাল বের করা সম্ভব হয়নি।

এদিকে আগুনের সংবাদ পেয়ে নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে রেডক্রিসেন্ট সোসাইটি প্রশিক্ষণ প্রাপ্ত দুই সদস্য আবু ছৈয়দ ও ইসমাইলুল করিমসহ স্থানীয় বাসিন্দারা। তবে বাড়িটি উঁচু পাহাড়ে হওয়ায় পানির কোনো ব্যবস্থা না থাকায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রন আনতে পারেনি। এছাড়া আগুনে সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ফাইতং পুলিশ ফাঁড়ি সদস্যরা।

ইউপি সদস্য জুবাইরুল ইসলাম (জুবাইর) বলেন, এই ঘটনা কেউ যদি করে থাকে, তাদেরকে আইনের আওতায় এনে বিচার করার দাবি জানাচ্ছি। আশা করি, এলাকার মানুষ তাদের ধৈর্য, সামাজিকতার মাধ্যমে এরকম অনাকাঙ্খিত ঘটনা থেকে নিজেদেরকে বিরত রাখবে।

ফাইতং ইউপি চেয়ারম্যান মো. ওমর ফারুক আগুন পুড়ে ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সরকারি ভাবে আর্থিক সহযোগিতা ও একটি সরকারি ঘর প্রদানে আশ্বাস দেন।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm