সানি গ্যাং ও পিচ্ছি সাকিব গ্যাংয়ের গ্যাং লিডারসহ র‌্যাবের জালে ধরা ১১

0

মারামারি, চুরি, ছিনতাই ও চাঁদাবাজির দায়ে বিশেষ অভিযান চালিয়ে সানি গ্যাং ও পিচ্ছি সাকিব গ্যাং নামে দুটি কিশোর গ্যাংয়ের গ্যাং লিডারসহ ১১ জনকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (৪ এপ্রিল) ইফতারের পর থেকে দিবাগত রাত পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো—সানি গ্যাংয়ের লিডার রিয়াজ উদ্দিন সানি (২৪), সাদ্দাম হোসেন (২০), আব্দুল মান্নান (২০), তানভীর (২০), সোহেল রানা (২১), রবিউল হোসেন (১৮), আল রাব্বি (২৪), পিচ্ছি শাকিব গ্যাংয়ের মো. জসিম (২৫), মো. রাকিব(১৯), বেলাল মিয়া সাজু (২৩) এবং মো. সাকিব (১৫)।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুটি কিশোর গ্যাংয়ের লিডারসহ অনুসারীদের আটক করা হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে সানি গ্যাং ও সাকিব গ্যাং নামের এ দুটি কিশোর গ্যাং। যত বড় অপরাধ ততো বড় হিরোইজম- এমনটাই ধারণা গ্যাং সদস্যদের। সে ধারণা থেকে তারা নগরীর বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হয়ে টাকার বিনিময়ে মারামারি, ছিনতাই, চাদাবাজী ও এলাকায় প্রভাব বিস্তার, টাকার বিনিময়ে জমি দখল করার মতো সংঘাতসহ বিভিন্ন অপকর্মে চালিয়ে ত্রাসের রাজত্ব কায়েমের চেষ্টা চালাচ্ছিলো।

তিনি আরও বলেন, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধের কথা স্বীকার করেছে। কিশোর গ্যাং দুটির প্রধান কাজ হলো সন্ধ্যার পর একত্রিত হয়ে রাস্তায় চলাচলকারী মানুষদের কাছে থেকে ছিনতাই করা। ছিনতাই ছাড়াও প্রভাবশালী মহলের আশ্রয়-প্রশ্রয়ে তারা বিভিন্ন দোকান থেকে চাঁদা আদায় করতো।

আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।