অবরোধের প্রভাব নেই আনোয়ারা-কর্ণফুলীতে, প্রতিরোধে মাঠে যুবলীগ

হরতালের পর একদিন বিরতি দিয়ে তিন দিনের অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপি ও জামায়াতে ইসলামী। তবে হরতালের পর অবরোধেও তেমন কোনো প্রভাব নেই চট্টগ্রামের আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায়। অন্য দিনের মতোই স্বাভাবিক দিন পার করছেন দুই উপজেলার মানুষ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে কর্ণফুলীর মইজ্জেরটেক, ক্রসিং, আনোয়ারার চাতরী চৌমুহনী, টানেল মোড়সহ বিভিন্ন অভ্যন্তরীণ সব রুটের বাস এবং বিভিন্ন যানবাহন চলাচল করছে স্বাভাবিক নিয়মে। এছাড়াও সিইউএফএল ১৫ নম্বর ফেরিঘাট, কর্ণফুলীর ১১ নম্বর মাতব্বর ঘাটেও নৌযান চলাচল স্বাভাবিক ছিলো।

এদিকে মঙ্গলবার সকালে উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় জনগণের জানমাল রক্ষায় বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ, সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে রাজপথে অবস্থান নিয়ে মিছিল-সমাবেশ করছে উপজেলা আওয়ামী যুবলীগ।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল ইসলাম চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি, তথাকথিত হরতাল-অবরোধ ও সমাবেশের নামে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে যাতে জনগণের জানমালের ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী যুবলীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানাচ্ছি। বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি অব্যাহত থাকবে।

যুবলীগের আহ্বায়ক শওকত ওসমানের নেতৃত্ব সমাবেশ বক্তব্য রাখেন- দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবিদ হোসেন, উপজেলা যুবলীগের সদস্য সোহারাবুল আলম মিরাজের সঞ্চালনায় উপজেলা যুবলীগের সদস্য আলী আকবর, জামশেদুল হক, এরশাদ আলী সোহেল, রাশেদ রিভেল, মোহাম্মদ ফোরকান, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ ফরিদ, মোহাম্মদ মামুন, গিয়াস উদ্দিন টিটু, আবদুল্লাহ নাসির মিন্টু, আজাদুল ইসলাম শিমুল, সাধারণ সম্পাদক ওবাইদুল হক মুন্না, মোহাম্মদ কায়সার, নঈম উদ্দিন, মোজ্জামেল হক, ওসমান সরোয়ার খোকনসহ যুবলীগের নেতাকর্মীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।