আউটার স্টেডিয়ামে গড়াবে ফুটবল—ক্রিকেটের সেকেন্ড-থার্ড ডিবিশনের খেলা

চট্টগ্রাম আউটার স্টেডিয়াম—নামটির সাথে জড়িয়ে আছে কিংবদন্তী ক্রিকেটার আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু হাল আমলের অন্যতম দেশ সেরা ক্রিকেটার তামিম—নাফিস ইকবালদের নাম। দখলমুক্ত করে সেই আউটার স্টেডিয়াম ঢাকছে সবুজ ঘাসে। অত্যাধুনিক নকশায় ফেন্সিং কাজের উদ্বোধন করা হয়েছে। আউটার স্টেডিয়ামে গড়াবে ফুটবল—ক্রিকেটের সেকেন্ড-থার্ড ডিবিশনের খেলা। মাঠের যার চতুর্পাশে থাকছে হাঁটা-চলার পথও।

বুধবার(৩ মে) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস (চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা) সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেন্সিং কাজের উদ্বোধন করেন। ফেন্সিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিজেকেএস সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম জেলা প্রসাশক ও সিজেকেএস সভাপতি, আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আউটার স্টেডিয়াম নিয়ে আমাদের পরিকল্পনা হলো শুধুমাত্র খেলাধুলা জন্য উন্মুক্ত করা। এটি চট্টগ্রামের সর্বস্তরের মানুষের জন্য এখন আমাদের কাজ। আজকে আমরা সীমানা প্রাচীরের কাজ শুরু হয়েছে। যতদ্রুত কাজ শেষ করা যায় তার জন্য চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, মাঠটি সবুজ ঘাস দিয়ে সাজানো হবে। দুই মাসের মধ্যে এখানে সুন্দর একটি মাঠ দেখা যাবে। সেখানে এখানকার ছেলেরা খেলাধুলা করতে পারবে।

সভাপতির বক্তব্যে সিজেকেএস সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, খেলার উপযোগী একটি মাঠ তৈরী করা হচ্ছে যেখানে জেলা পর্যায়ে ফুটবল-ক্রিকেট সেকেন্ড এবং থার্ড ডিবিশনের খেলা হবে এই মাঠে। খেলার প্র্যাকটিসও এ মাঠে করা হবে। এছাড়া হ্যান্ডবল, বলিবল এই খেলাগুলো মাঠে করার পরিকল্পনা আছে। তবে এইসব প্রাথমিকভাবে পরিকল্পনা, শীঘ্রই চূড়ান্তভাবে পরিকল্পনা করা হবে। এছাড়া মাঠটি সাধারণ মানুষের জন্য করা হবে। এরই লক্ষ্যে বসার জন্য এবং হাঁটার জন্য জায়গা করা হবে। যাতে করে সাধারণ জনগণ সকাল-বিকাল হাঁটতে পারে এই মাঠের সীমানা ঘীরে।

ফেন্সিং কাজের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, স্থপতি আশিক ইমরান, সিজেকেএস’র জয়েন্ট সেক্রেটারি আমিনুর রহমান, সদস্য অহিদ সিরাজ চৌধুরী স্বপন, জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মো. তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাসসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ আউটার স্টেডিয়ামের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জেলা প্রশাসন।

আরও পড়ুন: মাঠে হবে খেলা, মেলা যাবে জঙ্গল সলিমপুর
আউটার স্টেডিয়ামে জেলা প্রশাসনের অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ

মন্তব্য নেওয়া বন্ধ।