আমেরিকায় উচ্চ শিক্ষা- শিক্ষার্থীদের পাশে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক

উচ্চ শিক্ষায় বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে সেমিনারের আয়োজন করেছে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক। শনিবার (৩০ জুলাই) রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান আকর্ষণ ছিলেন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া প্রদেশের গ্যানন ইউনিভার্সিটির রিজিওনাল ডিরেক্টর রাতিশ রাভি। তিনি উপস্থিত থেকে সেমিনারে বিভিন্ন সেশন পরিচালনা করেন। এবং উচ্চ শিক্ষায় বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা ও পরামর্শ দেন। এই সেমিনারে শতাধিক প্রার্থী অংশগ্রহন করেন। তাদের সম্ভাব্যতা যাচাই পরীক্ষা করা হয়। এর মধ্যে মাত্র ৫০ জন শিক্ষার্থী যোগ্য বলে বিবেচিত হন।

আমেরিকায় উচ্চ শিক্ষা- শিক্ষার্থীদের পাশে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক 1

বিএসবি গ্লোবালের ইন্টারন্যাশনাল এফেয়ার্স ম্যানেজার মাহমুদা আক্তার চট্টগ্রাম খবরকে বলেন, আজকের সেমিনারের শতাধিক প্রার্থী ছিলেন। কয়েক ধাপে পরীক্ষা শেষে ৫০ জন প্রার্থী সিলেক্ট হয়েছেন। আজকের সেমিনারে শিক্ষার্থীরা গ্যানন বিশ্ববিদ্যালয়, যোগ্য বলে বিবেচিত হওয়ার বিভিন্ন ক্রাইটেরিয়া, ভিসা ইন্টারভিউ, আমেরিকা প্রবেশে করণীয় বিষয় সর্ম্পকে ধারনা দেওয়া হয়। যা প্রার্থীদের জন্য সহায়ক হিসেবে কাজ করবে।

আমেরিকায় উচ্চ শিক্ষা- শিক্ষার্থীদের পাশে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক 2

প্রসঙ্গত, সম্প্রতি STEM প্রোগ্রামের আওতায় আন্তর্জাতিক শিক্ষার্থীদেরকে নিয়ে যুক্তরাষ্ট্রে বাইডেন প্রশাসন নতুন পরিকল্পনা ও পদক্ষেপের কথা জানিয়েছে। Science, Technology, Engineering, Mathematics (STEM) এ যে সকল শিক্ষার্থী দক্ষ, তারা এই প্রোগ্রামের আওতাভুক্ত হিসেবে বিবেচিত হবে। এছাড়া ব্যবসা শিক্ষার্থীদের জন্য STEM এ সুযোগ থাকছে। বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক আস্থার সাথে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় দেশে বিদেশে সহায়তা করছে। উপযুক্ত পরামর্শের জন্য শিক্ষার্থীরা বিএসবিকে পাশে পাবে।

আমেরিকায় উচ্চ শিক্ষা- শিক্ষার্থীদের পাশে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক 3

আরও পড়ুন:
STEM প্রোগ্রামে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য যুক্তরাষ্ট্রে সুবর্ণ সুযোগ

এমএইচকে/

মন্তব্য নেওয়া বন্ধ।