ইপিজেডে প্রায় ৪০ লাখ টাকার বিদেশি মদসহ আটক ১

চট্টগ্রাম নগরীর ইপিজেডে পিকআপভর্তি ৫২৮ বোতল বিদেশি মদসহ মো. সেলিম (৩৫) নামে এক গাড়ির হেলপাকে আটক করেছে পুলিশ। উদ্ধারকৃত এসব মাদকের মূল্য প্রায় ৪০ লাখ টাকা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১২ ডিসেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ইপিজেডে ধানাধীন আকমল আলী রোড়ের বেড়ীবাধঁ বালুর মাঠ সংলগ্ন গোলচত্তর মোড় এলাকা থেকে পুলিশের বিশেষ অভিযানে এসব মাদক উদ্ধার করা হয়। আটককৃত সেলিম কুমিল্লার মানরা গ্রামের মো. আবুল কাশেমের ছেলে।

এ বিষয়ে সিএমপির অতিরিক্ত পুলিশ সুপার (বন্দর জোন) শেখ মো. শরিফুজ্জামান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নদীপথে আসা প্রায় ৪৪ কার্টনে থাকা ৫২৮ বোতল বিদেশি মদ জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪০ লাখ টাকা। অভিযান চালানোর সময় চোরাকারবারিরা পালিয়ে গেলেও গাড়ির হেলপারকে আমরা গ্রেপ্তার করি।

তিনি আরও বলেন, দীর্ঘদিন যাবত একটি চোরাকারবারী চক্র নদীপথে ও পতেঙ্গা-ইপিজেড বন্দর সংযোগ (লিংকরোড) দিয়ে দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ, গাজা-হুইস্কি, বিয়ার ও বিদেশি সিগারেট পাচার হবার খবর থাকলেও সঠিক তথ্যর অভাবে তা রোধ সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে সবার সহযোগিতা নিয়ে মদ ও চোরাকারবারী চক্রকে ধরতে পুলিশ সচেষ্ট রয়েছে বলেও জানান তিনি।

ইপিজেড থানার ওসি আব্দুল করিম বলেন, বিপুল পরিমাণ মাদক উদ্ধারের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে । ওই মামলায় গাড়ির হেলপারকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পলাতক আসামীদের ধরার চেষ্টা অব্যাহত থাকবে।

মন্তব্য নেওয়া বন্ধ।