এবার ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে চট্টগ্রামের আরও ৩ উপজেলা

এবার চট্টগ্রামের বাঁশখালী, ফটিকছড়ি এবং রাঙ্গুনিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে প্রধানমন্ত্রী চট্টগ্রামের ৯টি প্রতিষ্ঠানের ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব প্রকল্পের উদ্বোধন করবেন বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, ৪র্থ পর্যায়ে রাঙ্গুনিয়া উপজেলায় ৮৬টি, ৫ম পর্যায়ে চন্দনাইশে ৩৫টি, বাঁশখালীতে ৪৬টি ও চন্দনাইশ উপজেলায় জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে ১০০টি পরিবারসহ মোট ২৬৭টি পরিবারকে গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এর আগে চট্টগ্রাম জেলায় পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া, লোহাগাড়া, রাউজান, বোয়ালখালী, আনোয়ারা এবং হাটহাজারী এই ৮ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম জেলার সন্দ্বীপ, সীতাকুন্ড, মীরসরাই এবং চন্দনাইশ উপজেলা ছাড়া বাকি ১১টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং’এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: তোফায়েল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নূরে আলম মিনাসহ জেলা ও বিভাগীয় কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীগণ।

মন্তব্য নেওয়া বন্ধ।