চকবাজার ওয়ার্ড কাউন্সিলর টিনু কারাগারে

চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নুর মোস্তফা টিনুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সরকার হাসান শাহরিয়ার এ আদেশ দেন।
চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এ.এ.এম হুমায়ুন কবীর বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন।

মঙ্গলবার (১৯ মার্চ) এইদিন বিচারিক আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেছিলেন কাউন্সিলর টিনু। চট্টগ্রামে যুবলীগ কর্মীকে অপহরণ করে ওয়ার্ড অফিসে নিয়ে গিয়ে বেধড়ক পেটানোর অভিযোগে দায়েরকৃত মামলায় তাকে কারাগারে যেহে হলো।

মামলায় অভিযোগ করা হয়, গত ৩ মার্চ রাতে মেহেদী হাসান রাকিব নামে ওই যুবলীগ কর্মী কাউন্সিলর টিনু ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে নিয়ে তাকে নির্যাতন করা হয়। ওই ঘটনায় নুর মোস্তফা টিনুসহ ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়। রাকিব আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য নুরুল আজিম রনির অনুসারী।

মামলার বাকি আসামিরা হলেন—কায়সার হামিদ (৩৫), সাকিবুল ইসলাম (৩০), রবিউল ইসলাম রাজু (৩০), মো. আজম (২৪) এবং মো. শাকিল (২৪)।

প্রসঙ্গত, টিনু অস্ত্রসহ র‌্যাবের হাতে আটক হয়ে কারাগারে গিয়েছিলেন। জামিনে এসে আবার আত্মসমর্পন করলে আদালত তাকে আবারও কারাগারে পাঠান। কারাগারে থেকেই চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনে তিনি কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।