চট্টগ্রামের ইঞ্জিনিয়ার মোশাররফ—ড. হাছানসহ আ’লীগের কেন্দ্রীয় ৫ নেতা স্বপদে বহাল

বাংলাদেশ আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে চট্টগ্রাম থেকে প্রেসিডিয়াম সদস্য পদে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপিকে করা হয়েছে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক। এই নেতাসহ পাঁচজনই কেন্দ্রীয় কমিটিতে বহাল আছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সারা দেশের কাউন্সিলরদের অনুমতি নিয়ে সভাপতি শেখ হাসিনা এসব নাম ঘোষণা করেন। 

চট্টগ্রাম অপর নেতারা হলেন, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দপ্তর সম্পাদক পদে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক পদে আমিনুল ইসলাম আমিনের নাম ঘোষণা করা হয়েছে। পদোন্নতি দিয়ে করা হয়েছে।
কক্সবাজারের সিরাজুল ইসলাম মোস্তাফাকে ধর্ম বিষয়ক পদে বহাল রাখা হয়েছে। উপদেষ্টা পরিষদে বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন ও ড. প্রণব কুমার বড়ুয়াকে বহাল রাখা হয়েছে।

প্রেসিডিয়াম সদস্যগণ হলেন
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ এমপি, ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এমপি, শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সিমিন হোসেন রিমি।

যুগ্ম-সাধারণ সম্পাদক
ড. হাছান মাহমুদ এমপি, মাহবুবউল আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম

কোষাধ্যক্ষ
এইচ এন আশিকুর রহমান এমপি।

সম্পাদকমণ্ডলী
অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক—ওয়াসিকা আয়শা খান এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক—ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক—অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক—ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক—ড. সেলিম মাহমুদ

ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক—মো. আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক—ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক—অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।

প্রচার ও প্রকাশনা সম্পাদক—ড. আবদুস সোবহান গোলাপ এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক—দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক—ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক—জাহানারা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক—অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক—শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক—মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক—অসীম কুমার উকিল এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক—ডা. রোকেয়া সুলতানা।

সাংগঠনিক সম্পাদক—আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী।

মন্তব্য নেওয়া বন্ধ।