চট্টগ্রামের ১২ চিকিৎসা প্রতিষ্ঠান বন্ধ

স্বাস্থ্য বিভাগের অভিযানে নগরীর একটিসহ চট্টগ্রামের ১২ চিকিৎসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া আরেক হাসপাতালকে ১০ দিনের জন্য অপারেশন থিয়েটার বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়।

মঙ্গলবার (৩০ আগস্ট) দিনভর অভিযানে এসব হাসপাতাল- ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

জানা গেছে, চট্টগ্রাম মহানগরের ৫টি হাসপাতাল পরিদর্শন করে পাঁচলাইশের মিরর হসপিটালের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। সেইসাথে পিপলস হাসপাতাল লিমিটেডকে ১০ দিনের জন্য হাসপাতালের অপারেশন থিয়েটারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া চট্টগ্রামের বোয়ালখালী ও আনোয়ারা উপজেলায় ২টি , লোহাগাড়া ও মিরসরাইয়ে ৬টি, আনোয়ারা, রাঙ্গুনিয়ায় ও বাঁশখালীতে ৩টিসহ ১১টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়। এরমধ্যে ২টি হাসপাতাল ও ৯টি ডায়গনস্টিক সেন্টার রয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। এরই অংশ হিসেবে কিছু হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে লাইসেন্সসহ সঠিক কাগজপত্র না পাওয়া, নিয়ম না মেনে সেবা দেওয়া, অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশসহ বিভিন্ন অভিযোগে বন্ধ করা হয়েছে।এছাড়া কয়েকটিকে সতর্ক করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।