চট্টগ্রামে প্রথম ও প্রধান ঈদ জামাত জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত

চট্টগ্রামে প্রথম ও প্রধান ঈদ জামাত জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় পবিত্র ঈদ উল ফিতর এর জামাত অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে ঈদের নামাজে অংশ নিয়েছেন ধর্মপ্রাণ হাজারো মুসলমান। এ জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

খুতবায় রোজা ও ঈদের তাৎপর্য তুলে ধরেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। তিনি বলেন, বাংলাদেশ শান্তি সম্প্রীতির দেশ। এদেশে সব ধর্মের মানুষ সম্প্রীতি নিয়ে বসবাস করে। শান্তি-সম্প্রীতি নষ্ট হয়, আমরা এমন উস্কানিমূলক বক্তব্য পরিহার করবো।

প্রথম জামাত শেষ হওয়ার পর একই ঈদগাহে সকাল ৯টায় ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম হাফেজ মৌলানা আহমুদুল হক।

জমিয়তুল ফালাহ মসজিদের এ ঈদ জামাত শেষে দোয়া ও মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনায় আল্লাহর দরবারে ফরিয়াদ জানায় হাজারও হাত। গুনাহ থেকে মুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করা হয়।

এছাড়াও মোনাজাতে সব মৃত ব্যক্তির কবরের আজাব থেকে মুক্তির জন্য, যে কোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য, খতিব ও ইমাম বাংলাদেশকে সকল ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করার জন্য ও ফিলিস্তিনসহ গোটা বিশ্বের নিপীড়িত মুসলমানদের জন্য প্রার্থনা করা হয়। এ সময় ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হয় জমিয়তুল ফালাহ প্রাঙ্গণ।

মন্তব্য নেওয়া বন্ধ।