চবির সোহরাওয়ার্দী হলের সেই ১৫৭ নম্বর কক্ষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

নানা আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছেন শুক্রবার (১৮ নভেম্বর)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান শেষে তিনি সোহরাওয়ার্দী হলের ১৫৭ নাম্বার রুম পরিদর্শন করেন। হাছান মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ১৯৮১-৮২ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। বিশ্ববিদ্যালয় জীবনে সোহরাওয়ার্দী হলের ১৫৭ নাম্বার রুমে থাকতেন তিনি।

দীর্ঘদিন পর আবারো সেই স্মৃতি বিজড়িত রুমে পদার্পণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। ১৫৭ নাম্বার কক্ষে অবস্থানরত ছাত্রদের সাথে বেশ কিছুক্ষণ আড্ডা দেন হাছান মাহমুদ। এসময় ছাত্রদের উপহারও প্রদান করেন তিনি।

এসময় স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, এই কক্ষে ছিল আমার ২য় আবাসস্থল। বিশ্ববিদ্যালয় জীবনের দীর্ঘ সময় আমি এই কক্ষে থেকেছি। এই কক্ষের সাথে আমার হাজারো স্মৃতি জমা আছে।

তিনি বলেন, দীর্ঘদিন পর এখানে আবারো আসতে পেরে আমার খুবই ভাল লাগছে। আমার মনে হচ্ছে আমি আবারো সেই পুরোনো দিনেই ফিরে গেছি।
এরপর তিনি সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট কক্ষে হল কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন। হল কর্তৃপক্ষ মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ বিষয়ে সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. শিপক কৃষ্ণ দেব নাথ বলেন, এটা আমাদের জন্য গর্বের বিষয় যে আমাদের হলের একজন সাবেক শিক্ষার্থী বর্তমানে একজন মন্ত্রী। দীর্ঘদিন পর তাঁর পুরোনো হল ও কক্ষ পরিদর্শন করে খুবই খুশি হয়েছেন তিনি। আমরাও তাকে পেয়ে খুবই আনন্দিত। তিনি আমাদের হলের জন্য সার্বিক সহায়তা করার আশ্বাস দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।