চুয়েট ইনকিউবেটরে ‘নতুন উদ্যোক্তা তৈরিতে সহায়তাকরণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দেশের বিশ্ববিদ্যাল পর্যায়ে সর্বপ্রথম নির্মিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে নতুন ‘উদ্যোক্তা তৈরিতে সহায়তাকরণ’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

রোববার (২২ মে) সকালে প্রধান অতিথি হিসেবে উক্ত কর্মশালার উদ্বোধন করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

ভিসি তার বক্তব্যে বলেন, আজকের দিনটা চুয়েট পরিবারের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। আজকে থেকে দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে নির্মিত প্রথম শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের কার্যক্রম শুরু হয়েছে। আমি সর্বপ্রথম মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেইসাথে আইসিটি বিভাগ ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের কাছেও আমি কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাননীয় প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের স্বপ্নের প্রজেক্ট এখন সফল বাস্তবায়ন হতে যাচ্ছে। আমরা আশা করবো আজকের প্রশিক্ষণ থেকে তরুণ উদ্যোক্তারা নতুন-নতুন ইনোভেশন ও স্টার্টআপের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতে দেশকে বিশ্ব দরবারের অনন্য মাত্রায় নিয়ে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউটবেটরের পরিচালক এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্কের প্রকল্প পরিচালক জনাব আবুল ফাতাহ মোঃ বালিগুর রহমান। এ সময় ইকনোমিক রিসার্চ গ্রুপের প্রতিনিধি ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান উপস্থিত ছিলেন।

দিনব্যাপী আয়োজিত কর্মশালায় চট্টগ্রাম শহর ও চুয়েটের বিভিন্ন স্টার্টআপ কোম্পানির প্রায় ৮০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।