টেকনাফে অপহৃত ১০ জন উদ্ধার

কক্সবাজারের টেকনাফের পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ১০ জনকে উদ্ধার করা হয়েছে, যারা গত দুই দিনে ৩টি এলাকা থেকে অপহরণের শিকার হয়েছিলেন। তবে ধরা পড়েননি অপহরণে জড়িত কেউ। পুলিশ বলছে তাদের ধরতে অভিযান চলমান রয়েছে।

টেকনাফের জাহাজপুরা পাহাড়ি এলাকায় দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা অভিযান চালিয়ে বুধবার রাত সাড়ে ১২টায় অপহৃতদের উদ্ধার করা হয় বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি। তিনি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রের অবস্থান শনাক্ত করা হয়। এরপর বুধবার সন্ধ্যা ৬টা থেকে টেকনাফ থানা, হোয়াইক্যং ও বাহারছড়া ফাঁড়ির ৫০ জন পুলিশ সদস্য একযোগে জাহাজপুরা পাহাড়ে অভিযান শুরু করে। পাশাপাশি র‍্যাব সদস্যরাও অভিযানে যোগ দেন।

তিনি বলেন, এক পর্যায়ে পুরো পাহাড়টি ঘিরে ফেলা হয়। তারপর রাতে সাড়ে ১২টার দিকে অপহৃত ১০ জনকে পাহাড়ে ছেড়ে দিয়ে পালিয়ে যায় অপহরণকারী চক্রটি। পরে তাদেরকে উদ্ধার করা হয়। আর অপহরণকারীদের ধরতে পাহাড়ে অভিযান চলমান রয়েছে। তবে মুক্তিপণের বিনিময়েই অপহৃত ১০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে মুহাম্মদ ওসমান গনি বলেন, পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ১০ জনকে অক্ষত অবস্থা উদ্ধার করেছি। এখানে মুক্তিপণের বিষয়টি পুলিশ অবহিত নয়। এখন তাদের পরিবার কাউকে টাকা দিলে সেটা তো আমাদেরকে (পুলিশ) জানায়ও না।

তিনি আরও বলেন, অপহৃতদের পরিবারের সদস্যরা কোনো তথ্য দেয় না। এমন কি একাধিকবার চেষ্টার পরও লিখিত অভিযোগ দিচ্ছে না। স্বজনরা তথ্য না দেয়ায় পুলিশ তার কাজে প্রতিবন্ধকতার মুখে পড়ে। তবে সবকিছু মাথায় নিয়ে অপহরণকারীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি উদ্ধার হওয়া ১০ জনের কাছে থেকেও তথ্য সংগ্রহ করা হবে।

উদ্ধার হওয়াদের রাতেই প্রাথমিক চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।

এর আগে, মঙ্গলবার ও বুধবার টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের তিনটি এলাকা থেকে এই ১০ জনকে অপহরণ করা হয়েছিল বলে জানিয়েছেন অপহৃতের স্বজনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

মন্তব্য নেওয়া বন্ধ।