তিন পার্বত্য জেলায় নৌকা মনোনয়ন ফরম নিলেন ২১ জন

রাঙামাটিতে ১১, খাগড়াছড়িতে ৮ ও বান্দরবানে ২ জন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন পার্বত্য জেলার তিনটি আসনে বাংলাদেশ আওয়ামী লীগ (নৌকা) প্রত্যাশী সর্বমোট ২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তন্মধ্যে খাগড়াছড়ি ২৯৮ নম্বর আসনে ৮ জন, রাঙামাটি ২৯৯ নম্বর আসনে ১১ জন এবং বান্দরবান ৩০০ নম্বর আসনে ২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে একজন দুই আসনের (রাঙামাটি ও খাগড়াছড়ি) জন্য ফরম নিয়েছেন।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ কমিটির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত এসএম রিয়াজ উদ্দিন চৌধুরী সুমন তিন পার্বত্য জেলার তিন আসনে ২১টি ফরম বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন।

খাগগড়াছড়ি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৮ জন। তারা হলেন-বর্তমান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত মহিলা সাংসদ বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, মো. জসিম উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাই থো অং মারমা, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিখি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা।

রাঙামাটি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১ জন। তারা হলেন- বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দীন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী সমরেশ দেওয়ান, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও জেলা আওয়ামী লীগ নেতা জয়সেন তঞ্চঙ্গ্যা, বিশ্ব হিন্দু পরিষদ-রাঙামাটি জেলা সভাপতি ও আওয়ামী লীগ নেতা অমর কুমার দে, অবসর প্রাপ্ত সিভিল সার্জন স্নেহ কান্তি চাকমা, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন ও মোঃ জসিম উদ্দিন চৌধুরী।

বান্দরবান আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২ জন। তারা হলেন- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান গণপরিষদের চেয়ারম্যান মো. মজিবর রহমান।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ কমিটির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত এসএম রিয়াজ উদ্দিন চৌধুরী সুমন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ কমিটি চট্টগ্রাম বিভাগের তালিকানুযায়ী মঙ্গলবার পর্যন্ত তিন পার্বত্য জেলার তিন আসনের জন্য ২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তন্মধ্যে মো. জসীম উদ্দিন চৌধুরী রাঙামাটি ও খাগড়াছড়ি দুই আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।