নারায়ণহাটের কমিউনিটি ক্লিনিক বাস্তবায়নের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়নহাটের হরিনমারা এলাকায় প্রস্তাবিত কমিউনিটি ক্লিনিক বাস্তবায়নের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

মঙ্গলবার (২০ জুন) বিকালে নারায়ণহাট হরিনমারার নতুন পাড়া এলাকায় কমিউনিটি ক্লিনিকের জন্য দানকৃত জায়গার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকারের ১৯৯৬ সালের পরিকল্পনা অনুযায়ী প্রান্তিক জনগোষ্ঠির চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে হরিনমারা এলাকায় একটি কমিউনিটি ক্লিনিক বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এ জন্য স্থানীয় গুরা মিয়া নামের এক ব্যক্তি স্বাস্থ্য অধিদপ্তরকে ৮ শতক জমি দান করেন।

সরকারী সকল নিয়ম অনুসরন করে কমিউনিটি ক্লিনিক স্থাপনের লক্ষ্যে সকল প্রকার জরিপ ও তদন্ত কাজ সম্পন্ন করা হয়। স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর ডিও লেটার এবং উপজেলা চেয়ারম্যানের সুপারিশের প্রেক্ষিতে কমিউনিটি ক্লিনিক স্থাপনের জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিন তদন্ত করে বিষয়টি চুড়ান্ত করেন। কিন্তু একটি কুচক্রি মহলের অপতৎপরতায় অনুমোদিত কিমিউনিটি ক্লিনিকটি অন্য জায়গায় সরিয়ে নেয়া হয়।

এতে করে স্থানীয় এলাকাবাসীর মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। বক্তারা অনতিবিলম্বে পূর্ব নির্ধারিত স্থানে কমিউনিটি ক্লিনিকটি স্থাপনের জোর দাবী জানান।

মন্তব্য নেওয়া বন্ধ।