‘নির্বাচনকে ঘিরে বিদেশি অপশক্তির সহযোগিতায় নানামুখী ষড়যন্ত্রের জাল বিস্তার করেছে’

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেছেন, চট্টগ্রাম-১০ আসনের নির্বাচনের পরই এ বছরের শেষের দিকে বা আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশে জাতীয় নির্বাচন হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণপন্থি বিএনপি ও ধর্মীয় মৌলবাদী শক্তি বিদেশি অপশক্তির সহযোগিতায় নানামুখী ষড়যন্ত্রের জাল বিস্তার করেছে। বাংলাদেশের সব শুভ অর্জন, অগ্রগতি, কল্যাণ ও উন্নয়নের ধারাবাহিকতাকে ভূলুণ্ঠিত করে অবৈধ পন্থায় ক্ষমতা কুক্ষিগত করার অপপ্রয়াস দেখা যাচ্ছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে তার নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে চট্টগ্রাম প্রেস ক্লাবে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব বলেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নঈম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক প্রমুখ।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাচ্চু বলেন, সংবিধান সম্মত নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য একটি অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা নির্বাচনে আসুক বা না আসুক কিন্তু নির্বাচন ব্যবস্থাকে বাধাগ্রস্ত করতে পারে না। ইতোমধ্যেই ওই অশুভ শক্তিটি আমার প্রধান নির্বাচনি কার্যালয়ে হামলা করেছে। এটা একটি অশুভ ইঙ্গিত। শুধু তাই নয়, তারা দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলাসহ নানা ধরনের নির্যাতন ও আক্রমণ শুরু করেছে। এসব ঘটনা একটি অশনিসংকেত।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে পরিকল্পিতভাবে হামলা-ভাঙচুর চালানো হয়েছে। দোকানদার ও নিরপরাধ কর্মীদের ওপর হামলা করেছে। বিএনপি-জামায়াতের অপচেষ্টা মোকাবিলা করার জন্য আওয়ামী লীগ প্রস্তুত থাকবে।

মন্তব্য নেওয়া বন্ধ।