নেতার জন্মদিন পালন নিয়ে চবি ছাত্রলীগের মারামারি, আহত ১০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে আবাও মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। সংঘর্ষে জড়িয়েছে বগিভিত্তিক উপগ্রুপ ‘বিজয়’ ও ‘সিএফসি’।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে সংঘর্ষের সূত্রপাত হয় বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে। পরে তা শাহ আমানত হলেও ছড়িয়ে পরে বলে জানা গেছে। রাত প্রায় ১টা পর্যন্ত এ সংঘর্ষে উভয় পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে।

পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ১৭ জানুয়ারি মধ্যরাতে সোহরাওয়ার্দী হলের মোড়ে বিজয় গ্রুপের এক নেতার জন্মদিনের অনুষ্ঠান পালন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে ঢিল ছোঁড়ার অভিযোগ ওঠে সিএফসির নেতা-কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনার জেরে মঙ্গলবার সারা দিন ক্যাম্পাসে দুই পক্ষের মধ্যে দিনভর উত্তেজনা বিরাজ করছিল। আর তা রাতের বেলায় সংঘর্ষে গড়ায়।

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার সূত্রে জানা গেছে, আহত পাঁচ জন রাতে মেডিকেল সেন্টারে চিকিৎসা নিতে গেলে তিনজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তারা পাথরের আঘাত ও কোপের আঘাতে আহত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম জানান, দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।