পোশাকশিল্প পণ্য নিয়ে প্রথম ই-কমার্স প্রতিষ্ঠান ‌‌’বায়িং ডট হাউস’র পথচলা শুরু

দেশে এই প্রথম পোশাক শিল্প পণ্য নিয়ে একটি ই-কমার্স প্রতিষ্ঠান চালু হয়েছে। ‘বায়িং ডট হাউস’ নামের আন্তর্জাতিক মানের এই ই-কমার্স প্রতিষ্ঠানটি বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে। গার্মেন্টস, টেক্সটাইল, বুটিকস, হ্যান্ডিক্রাপ্ট এন্ড কটেক্স ইন্ডাস্ট্রির সাথে যুক্ত সকল পণ্য থাকছে প্রতিষ্ঠানটির ভান্ডারে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর একটি রেস্টুরেন্টে বায়িং ডট হাউসের যাত্রা উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেক কেটে উদ্বোধন করা হয় লাঞ্চিং অনুষ্ঠানের।

প্রতিষ্ঠানটির সিইও ইঞ্জিনিয়ার মো. তৈয়ব উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুদক) সাধারণ সম্পাদক শিল্পপতি সৈয়দ সিরাজুল ইসলাম কমু সিআইপি।
উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন ৩২ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চিটাগাং ওমেন্স চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবেদ মোস্তফা, চসিকের কর কর্মকর্তা লায়ন একেএম সালাউদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নানা করণে দেশে ই-কমার্স সেক্টরে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সেই অবস্থা থেকে উত্তরণে নানাভাবে কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠান। এরই মধ্যে যুব সমাজের অনেকে ই-কমার্স সেক্টরে তাদের মেধাকে কাজে লাগাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আজকে বায়িং হাউস ই-কমার্সের যাত্রা শুরু হয়েছে। আলোকিত বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টিতে এই প্রতিষ্ঠানটি কাজ করবে। আন্তর্জাতিকভাবে বাংলোদেশের সম্মান উজ্বল করবে।

উল্লেখ্য, বায়িং ডট হাউস বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের ই-কমার্স ওয়েবসাইট। যেখানে যে কেউ দেশ বা বিদেশে সকল প্রকার গার্মেন্টস, টেক্সটাইল, হস্তশিল্প, তাত শিল্প, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং বুটিকস রিলেটেড সকল প্রকার পণ্য বেচাকেনা করতে পারবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।