বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

বান্দরবানে রুমা উপজেলা ও থানচি উপজেলায় মোট ৩টি ব্যাংকে ডাকাতি, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় যারা জড়িত থাকুক না কেনো তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৬ এপ্রিল) বান্দরবান সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সাংবাদিকের সাথে মতবিনিময় এর সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বান্দরবান এক সময় খুবই শান্তিময় পরিবেশ ছিল, কিন্তু সম্প্রতি সশস্ত্র সন্ত্রাসীরা তাদের অস্তিত্ব জানান দিতে ব্যাংক ডাকাতির মত বড় ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এখানে রাষ্ট্র চুপ করে থাকতে পারে না, আইন শৃঙ্খলা রক্ষাতে বান্দরবানে পুলিশের ফোর্স, র‍্যাবের ফোর্স, আনসার ফোর্স বৃদ্ধি করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী মতবিনিময় সভায় সাংবাদিকদের বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ থেকে ব্যাংকে ডাকাতি, অপহরণ, গোলাগুলি ও অস্ত্রলুটের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে এবং এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযান পরিচালনা করবে। এছাড়া এ ঘটনায় ব্যাংকের টাকা লুট ও হামলার বিষয়ে আগাম কোনো গোয়েন্দা তথ্য ছিল কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারও কোনো গাফিলতি আছে কিনা, তা সরকার খতিয়ে দেখবে ।

এদিন বেলা ১১টায় বান্দরবানের রুমায় পৌঁছানোর পর প্রথমে উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন স্থাপনা, আনসার ব্যারাক, সোনালী ব্যাংক ও মসজিদ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বীর বাহাদুর উশৈসিং এমপি, বিজিবি প্রধান মেজর জেনারেল মো. আশরাফুজ্জামান সিদ্দিকী, আনসার ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মেহেদী হাসান সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ আরও অনেকে।

মন্তব্য নেওয়া বন্ধ।