বান্দরবানে সোনালী ব্যাংকে ডাকাতি, লুট-অপহরণ

বান্দরবানের রুমায় একটি সশস্ত্র সন্ত্রাসী দল সোনালী ব্যাংকে হামলা চালিয়ে কোটি টাকার বেশি ও নিরাপত্তা কর্মীর ব্যবহৃত ১৪টি বন্দুক লুট করে নিয়ে গেছে। একইসঙ্গে রুমা শাখার ব্যাংক ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে অপহরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. দিদারুল আলম।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টা- ৯ টায় রুমা উপজেলা সদর শাখা সোনালী ব্যাংকে এ ডাকাতির ঘটনা ঘটে। এর পর থেকে ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ৮টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে সোনালী ব্যাংকের গ্রীল ভেঙ্গে ব্যাংকের লকারে থাকা টাকা, নিরাপত্তা কর্মীর ব্যবহৃত ১৪টি অস্ত্র লুট করে। সেইসঙ্গে ওই শাখার ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। বর্তমানে সেনাবাহিনী ও পুলিশ ব্যাংকটি তাদের নিয়ন্ত্রণে রেখেছে। পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে বলে জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধি বলেন, বিদ্যুৎ না থাকার সুযোগটি কাজে লাগিয়ে তাণ্ডব চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী। অন্তত একশ জনের মতো সশস্ত্র সন্ত্রাসীরা রুমা উপজেলা পরিষদসহ আশপাশের এলাকাগুলো ঘেরাও করে লুটপাট চালিয়েছে। রুমা উপজেলাজুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। তাণ্ডব লুটপাটের সঙ্গে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ জড়িত।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা স্থানীয়দের বরাতে জানান, রাত সাড়ে ৮টার দিকে তারাবি নামাজের সময় শতাধিক সন্ত্রাসী চতুর্দিকে ঘেরাও করে সবার মোবাইল কেড়ে নেন। পরে নিরাপত্তা কর্মীদের অস্ত্র লুট করে সোনালী ব্যাংক ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে বলে জানান।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জানান, রুমা শাখার সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনায় নিরাপত্তা কর্মীর ব্যবহৃত ১৪টি অস্ত্র ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছে। তবে টাকার পরিমাণ সঠিকভাবে জানাতে পারেননি তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।