মাসুদ এগ্রোর হিনতা ব্র্যান্ডের খাবারে মেয়াদোত্তীর্ণ ঘি, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে জরিমানা

মাসুদ এগ্রো ফুড প্রসেসিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমান আদালত ৪ লাখ টাকা জরিমানা করেছেন। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে পরিচালিত ভ্রাম্যমান আদালত আধুনিক চকোলেট ফ্যাক্টরী ও নুর সুইটস নামের আরও প্রতিষ্ঠানকে এক লাখ করে দুই লাখ টাকা জরিমানা আরোপ করেন।
মাসুদ এগ্রোর হিনতা ব্র্যান্ডের খাবারে মেয়াদোত্তীর্ণ ঘি, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে জরিমানা 1

চট্টগ্রাম জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম বলেন, মাসুদ এগ্রো ফুড প্রসেসিং কোম্পানি লিমিটেড কোম্পানী তাদের ‘হিনতা’ নামে বাজারজাত করা খাদ্য পণ্যে মেয়াদোত্তীর্ণ ঘি ব্যবহার করে খাদ্যপণ্য উৎপাদন করে। পাশাপাশি বিক্রির জন্য পঁচা শুটকি সংরক্ষণের দায়ে তাদের চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই দিন অপর দুটি প্রতিষ্ঠান যথাক্রমে আধুনিক চকোলেট ফ্যাক্টরি ও নুর সুইটসে অভিযান চালিয়ে এক লাখ করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। আধুনিক চকোলেট ফ্যাক্টরি নিবন্ধন হীন চকোলেট উৎপাদন করছিল এবং কাঁচামাল সংরক্ষণে অব্যবস্থাপনা ও পন্যের মেয়াদে গোঁজামিল পাওয়া গেছে।

নূর সুইটস’এ অত্যন্ত নোংরা, অস্বাস্থ্যকর, অপরিচ্ছন্ন পরিবেশ, বর্জ্য ভেজাল সংরক্ষণ, পোড়া তেলের ব্যবহার, পঁচা মিষ্টি সংরক্ষণ এবং বিচারিক কার্যক্রমে অসহযোগিতা করায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট কার্যক্রমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহায়ক স্টাফসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি টিম সহায়তা করে।

মন্তব্য নেওয়া বন্ধ।