রাউজানে আবদুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

চট্টগ্রামের রাউজানের ১১ নম্বর পশ্চিম গুজরা ইউনিয়নের আবদুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ মার্চ) বিদ্যালয় মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ বিএ। প্রধান আলোচক ছিলেন মরহুম রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সাবেক পলিটিক্যাল এপিএস লেখক-সাংবাদিক শওকত বাঙালি। বিশেষ অতিথি ছিলেন আলীফ হাসপাতাল লিমিটেডের পরিচালক সমাজসেবী মোহাম্মদ জয়নাল আবেদীন, সাবেক ইউপি সদস্য আবদুল মালেক মেম্বার, ইউপি সদস্য মো. তৈয়ব উদ্দিন ও রিটন দে, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বখতেয়ার উদ্দিন ও লেয়াকত আলী প্রমুখ।

আবদুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. আবদুস সালামের সভাপতিত্বে ও মাওলানা
নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ এনায়েত উল্লাহ। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন শিক্ষক ওসমান রানা, জসিম উদ্দিন, আশীষ দে, বাবুল পারিয়াল, সোহেল আহমেদ প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেন, স্কুলগুলি শুধুমাত্র শিক্ষাগত যোগ্যতাই নয় বরং শিক্ষার্থীদের সমাজের একজন দায়িত্বশীল নাগরিক হতে সাহায্য করতে পারে। স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে সুস্থ সংস্কৃতি চর্চার পথ সুগম হয়। যোগ্য শিক্ষার্থী এবং নেতৃত্ব তৈরী করতে এ ধরণের আয়োজন বিশাল ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, এ সময়ে এসে যদি কেউ বলে দরিদ্র্যতার কারণে পড়াশোনা করতে পারছে না-সেটি আমাদের সকলের লজ্জা। গ্রামবাসীকে এই লজ্জা অপনোদনের দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। দারিদ্র্য শিক্ষার্থীদের জন্য পড়াশোনার অবাধ সুযোগ তৈরীর উপর তিনি গুরুত্বারোপ করেন।

আলোচনা শেষে সকল শিক্ষার্থীকে পুরস্কার বিতরণ করা হয় এবং শিক্ষার্থীরা বার্ষিক চড়ুইভাতিতে অংশগ্রহণ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।