রাঙ্গামাটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় রাঙ্গামাটিতে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সূর্যোদয়ের সাথে সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল চত্বরে ৩১বার তোপধ্বনি এবং জেলার সকল সরকারী-বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন ও স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালসহ মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খাঁন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান সু-প্রদীপ চাকমা, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জেলা সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমানসহ বিভিন্ন সরকারী দপ্তর ও সামাজিক সংগঠননের নেতৃবৃন্দ।

এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাঙ্গামাটি চিং হ্লা মং মারি স্টেডিয়ামে সকাল ৮টায় শিশু কিশোরদের কুচকাওয়াজ, কাবাডি প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা এবং সকাল ১১টায় জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউটে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এদিন জেলার সকল হাসপাতাল, জেলখানা, সরকারী শিশু পরিবার, এতিমখানা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। জেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়। জেলার বিভিন্ন উপজেলায়ও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।