র‌্যাব-১০এর অধিনায়ক ফরিদ, আসা হলো না সিএমপিতে

সিলেটের এসপি থেকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদন্নোতি পেয়ে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার পদে পদায়ন হওয়া মো. ফরিদ উদ্দিনকে র‌্যাব-১০এর অধিনায়ক করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ২৪তম ব্যাচের কর্মকর্তা ফরিদ উদ্দিনসহ আরও দুই অতিরিক্ত ডিআইজিকে গত ১৩ জুলাই সিএমপিতে পদায়ন করা হয়েছিল। অপর দুইজন ২১তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা আ স ম মাহাতাব উদ্দিন ও তার ব্যাচমেট এম এ মাসুদ সিএমপিতে যোগ দিলেও ফরিদ উদ্দিনকে র‌্যাবে পদায়ন করা হয়। ফরিদ উদ্দিন সিলেটের এসপি পদে ছিলেন ৩০ আগস্ট পর্যন্ত। ফেনীর এসপি আব্দুল্লাহ আল মামুন সিলেট যোগ দিলে তিনি দায়িত্ব হস্তান্তর করেন।

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমানকে র‍্যাব-৪ এর অধিনায়ক, অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খানকে র‍্যাব-২ এর অধিনায়ক, অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেনকে র‍্যাব-১২ এর অধিনায়ক এবং অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলামকে র‍্যাব-১৪ এর অধিনায়ক করা হয়েছে।

এছাড়া লে. কর্নেল মো. জিয়াউর রহমান তালুকদার র‍্যাব সদর দফতরের অপস ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন, লে. কর্নেল আবু নাঈম মো. তালাত র‍্যাব সদর দফতরের প্রশাসন ও অর্থ ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন, উইং কমান্ডার মো. রোকনুজ্জামান র‍্যাব সদর দফতরের যোগাযোগ ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন, অতিরিক্ত ডিআইজি মো. রফিকুল ইসলাম গণি র‍্যাব সদর দফতরের ট্রেনিং উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন, অতিরিক্ত ডিআইজি মো. আলিমুজ্জামান র‍্যাব সদর দফতরের তদন্ত ইউংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন।

একই আদেশে র‍্যাব-৪ এর পুলিশ সুপার বেগম জয়িতা শিল্পীকে র‍্যাব-১৪, ক্যাপ্টেন ফয়সাল ইবনে মঈনকে র‍্যাব সদর দফতরের প্রশাসন ও অর্থ উইংয়ে, লেফটেন্যান্ট আবুল হাশেম সবুজকে র‍্যাব-১২, অতিরিক্ত পুলিশ সুপার মো. মতিয়ার রহমানকে র‍্যাব-১১ এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসানকে র‍্যাব-৩ এ পদায়ন করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।