লংগদু-নানিয়াচর সংযোগ সড়ক কাজের উদ্বোধন

দীর্ঘ তিন যুগ পর পার্বত্য জেলা রাঙামাটির লংগদু-নানিয়ারচর সংযোগ সড়কের রাস্তা তৈরির প্রাথমিক কাজের শুরু হয়েছে। ফলে লংগদু ও বাঘাইছড়ি উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি আলোর মুখ দেখতে শুরু করেছে।

জানা গেছে, দুই উপজেলাবাসীর দাবীর ফলে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের উদ্যোগে লংগদু উপজেলার দোজর পাড়া থেকে নানিয়ারচর সীমানায় ২৯ কিলোমিটার মাটি কেটে চলাচলের রাস্তা তৈরির প্রাথমিক কাজ করা হবে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) লংগদু উপজেলার ইসলামাবাদ এলাকায় থেকে এ কাজ শুরু করা হয়েছে। এ সময় লংগদু সেনা জোনের উপ অধিনায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম উপস্থিত থেকে সংযোগ সড়ক কাজের উদ্বোধন করেন।

স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম, লংগদু থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ প্রমুখ।
মাইনীমুখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল এ বিষয়ে বলেন, লংগদু– নানানিয়ারচর রাস্তা আমাদের জন্য বেশি গুরত্বপূর্ণ। কেউ যখন উদ্যোগ নিচ্ছে না তাই, লংগদু ও বাঘাইছড়ি উপজেলার সকল ইউপি চেয়ারম্যানগণ একমত হয়ে এই রাস্তা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জানান, দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে সংযোগ সড়ক কাজের উদ্বোধন করতে পেরে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানাই। নতুন প্রজন্মকে আলোর মুখ দেখাতে পারছি এটাই আমাদের পাওয়া।

তিনি আরও বলেন, সড়ক ও জনবিভাগ থেকে চারটি এস্কেভেটর বরাদ্ধ পেয়েছে। ২টি চলে এসেছে আরো ২টি আসবে। আমরা আপাতত মাটি কেটে রাস্তা করে দিব।

মন্তব্য নেওয়া বন্ধ।