শপথ নিলেন সাংসদ এস এম আল মামুন, স্মার্ট সীতাকুণ্ড গড়ার প্রত্যয়

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন চট্টগ্রাম-৪ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত সাংসদ এস এম আল মামুন। শপথ নিয়ে স্মার্ট সীতাকুণ্ড গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজেই সংসদ সদস্য হিসেবে শপথ নেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান তিনি।
সকাল ১১টায় স্বতন্ত্র সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান শিরীন শারমিন চৌধুরী। দুপুর ১২টায় শপথ নেন জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের শরিক দল হিসেবে নৌকা প্রতীকে নির্বাচনে জয়ী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দলের দুই এমপিও আওয়ামী লীগের সংসদ সদস্যদের সঙ্গে শপথ নিয়েছেন। আরেক শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে জয়ী সংসদ সদস্য শপথ নিয়েছেন স্বতন্ত্রদের সঙ্গে।

নির্বাচন কমিশনের (ইসি) গ্যাজেট অনুযায়ী, এবারের নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ পেয়েছে ২২২ আসন। ফলে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এর আগে ১৯৯৬-২০০১ মেয়াদে ক্ষমতায় ছিল আওয়ামী লীগ।

ইসির গ্যাজেট অনুযায়ী, নির্বাচনে ৬২ আসনে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। জাতীয় পার্টি জয় পেয়েছে ১১টি আসনে। আর নৌকা প্রতীকে নির্বাচন করে আওয়ামী লীগের তিন শরিক দল জয় পেয়েছে তিনটি আসনে।

প্রসঙ্গত, এই আসনে নব নির্বাচিত সাংসদ এস এম আল মামুনের পিতা আবুল কাসেম মাস্টার ‍দুইবার সংসদ সদস্য ছিলেন। মামুন ছাত্রজীবনে ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে তিনি সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এর আগে তিনি উত্তর জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।
সংসদ সদস্য পদে নির্বাচনের আগে তিনি সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। সংসদ নির্বাচনের জন্য তিনি স্বেচ্ছায় উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়েন।

মন্তব্য নেওয়া বন্ধ।